জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের নির্বাচিতদের গল্প: ভিকি

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ” ছাত্রদলের নির্বাচিতদের গল্প” “এদেশের চলচ্চিত্র ও নাট্যাঙ্গনে আমাদের ভিন্নমাত্রিক সাহিত্য উপস্থাপক হুমায়ুন আহমেদ বহুমুখী চরিত্র সৃষ্টির যে রসায়ন প্রয়োগ করেছিলেন তা আমাদের চলচ্চিত্র ও নাটক জগতে ইতিমধ্যে একটি নতুন ইতিহাসের জন্ম দিয়েছে এবং এদেশের সর্বস্তরের মানুষের কাছে তারচেয়েও বেশি মধ্যবিত্ত শিক্ষিত শ্রেণী ও উচ্চবিত্ত শিক্ষিত শ্রেণীর ভেতর তিনি একটা দারুন আবেদন সৃষ্টি করতে সক্ষম হয়েছিলেন তার সৃষ্টিশীল শিল্পকর্ম মধ্যে দিয়ে।

তবে শুধু যে তিনি-ই পারেন তা কিন্তু আমি বিশ্বাস করি না, আমার মতো একজন সাধারণ জাতীয়তাবাদী মানুষও তা করে দেখাতে পারে, এখানে তার একটি দুর্দান্ত উদাহরণ হলো নিম্ম প্রকাশিত ছবি গুলো যে ছবি গুলো ডিরেক্টর ছিলাম স্বয়ং আমি কারণ এই ছবি গুলো আমি ১৮৬১ সালে প্রতিষ্ঠিত ঐতিহাসিক জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক দুই জন নির্বাচিত সাধারণ সম্পাদক কে একই ফ্রেমে বন্ধি করেছি. প্রথম জন হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক, বর্তমান বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সহনশীল জাতীয়তাবাদী মোরতাজুল করিম বাদরু আর দ্বিতীয় জন হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক, বর্তমান বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক ও আত্মমর্যাদা বোধসম্পন্ন জাতীয়তাবাদী জিয়াউর রহমান (জিয়া)

এই ছবির আরেকটি আকর্ষণীয় দিক হলো একজন পঞ্চাশ অর্ধ জাতীয়তাবাদী মানুষ ও আরেকজন চল্লিশ উর্ধ জাতীয়তাবাদী মানুষ উভয়কে আমি একই ফ্রেমে বন্ধি করে জাতীয়তাবাদী আধুনিকতা কে একটা ভিন্ন মাত্রা দিতে সক্ষম হয়েছি আর আমার মনের হয় এর আগে এটা তাদের পরিবারের কেউও সম্ভবত পারেনি এবং আরেকটি বিষয় আমরা জাতীয়তাবাদীরা চাইলেও কিন্তু পারি. সুতরাং এখনো অনেক কিছু সম্ভব আর সৃষ্টিশীলতা সম্পদ. যাহোক আপনারা সকলে আমার এই দুই জন শ্রদ্ধাভাজন জাতীয়তাবাদী ভাইদের আপনারা আপনাদের প্রতিদিনের প্রাথর্ণায় সজীব রাখবেন. প্রত্যেকে ভালো ও সুস্থ থাকুন

শহীদ জিয়া স্মৃতিসৌধ
০৭-১১-২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here