করোনায় মৃত্যু হাত ছানি দিয়ে ডাকছে, একটু সচেতন হই : এড জেসমিন সুলতানা

0
করোনায় মৃত্যু হাত ছানি দিয়ে ডাকছে, একটু সচেতন হই : এড জেসমিন সুলতানা

প্রেসনিউজ২৪ডটকমঃ চোখের সামনে মৃত্যু হাত ছানি দিয়ে ডাকছে। যেকোন সময়,যে কেউ আক্রান্ত হতে পারি, মৃত্যু ও হতে পারে। এ অবস্হা য় ভার্চুয়াল আদালতে জাল জালিয়াতি শীর্ষক লেখা দেখে মনটা ভীষন খারাপ হয়ে গেল। বিষয়টি আইনজীবী সমাজের জন্য শুধুই লজ্জাকর বিষয় নয় ভয়ংকর রকমের দূর্নীতি ও বটে।

ভার্চুয়াল কোর্টের শুরু যখন হচ্ছিল তখন ই অজানা আশংকায় দোদুল্যমান ছিলাম আবার জাল জালিয়াতকারীরা প্রমত্ত হয়ে উঠে কিনা? আমরা সব পারি,পয়সার জন্য জাল কাগজ রিসিভ করা,৫০০০ এর স্থলে ৫০ লিখিয়ে তা কোর্টে দিতে পারি ,ভূয়া এফিডেভিড কারী সাজাতে পারি,গরগর করে গলাকাটা আসামীর অভিযোগ বাদ দিয়ে সামান্য আঘাত দেখানো কাগজ ব্যবহার করতে পারি ।রীট মামলা রিজেক্ট হওয়ার পর নতুন কোন গ্রাউন্ড ছাড়া আগের পিটিশনের কথা সম্পূর্ন গোপন করে নতুন মামলা করতে পারি।

একবার রিজেক্ট হওয়ার পর একই তর্কিত আদেশ দিয়ে আরেকটি বেঞ্চে মামলা করি,ডবল সেট এনে দুকোর্টে মামলা দেয়ার কাজ গুলো আমাদের আইনজীবীরা ই করে। ইদানিং আরো গুরুতর অভিযোগ ওমুক আমার আত্নীয়, ওমুক অমুকের সন্তান মামলা দাও ওয়ান টু যে মামলা হোক জামিন হবে গ্যারান্টি দিলাম। ইদানিং মামলা কমে গেছে আমার গ্যারান্টি দিতে পারিনা এ গুলো শিখিনি।কতো জনকে বিক্রি করছে যাকে বিক্রি করছে সে কিছুই জানেনা তাকে বিক্রি করছে,হয়তো বা জানেও।

ঢাকা কোর্টে আমার বেশ ভাল একটা মামলা এলো। এড শাহালম সাহেবের চেম্বার থেকে মামলা ফাইল কর হলো হঠাৎ করেই বিদেশী ডিগ্রিধারী এক আইনজীবী ঢুকে গেল মামলায়। সে গ্যারান্টি দিচ্ছে মামলায় জামিন করিয়ে দেবে এই মাত্র কথা বলে এসেছে হয়তো বা অভিনয় করে সাহেবের রুমে ঢুকেছে। বেশ বড় অংকের টাকা পার্টির কাছ থেকে নিয়ে গেল।। আমি কিছু না বলেই এন,ও সি দিয়ে দিলাম। কেননা ক্লায়েন্ট আমাদের আপনজন,তার আস্থা অন্যের গ্যারান্টির প্রতি।

ঠিক একই ভাবে হাইকোর্টে একই অবস্থায় পরেছি। মামলা এন ও সি দিয়ে লক্ষ্য করেছি চক্রের কারা মামলা ছিনিয়ে নেয়।চক্র মহা সিন্ডেকেট।। ভার্চুয়াল কোর্টে আমাদের অবশ্যই আসল হাতে লেখা এজাহার, জব্দ নামা,ফরোয়ার্ডিং,চার্জ সীট,সুরতহাল রিপোর্ট, পোষ্টমর্টেম রিপোর্ট,১৬৪ ধারার জবানবন্দি নিতে হবে।জালিয়াতি চক্র আজ স্বক্রিয়।সামান্য টাকার জন্য সন্মান,ইজ্জত, সুনাম কিছুই নষ্ট করা যাবেনা। প্রাডো গাড়ীতে চড়তে পারবেন,অভিজাত জায়গায় থাকতেও পারবেন তবে ধীরে।

এ করোনা সময়ে যাদের জন্য আপনার এ জাল জালিয়াতি,এ দূর্নীতি, এ অন্যায় কাজ করা তারা কিন্তু আপনার পাশে দাঁড়াবেনা,দায়ভার ও নেবেনা। যেমনি আসেনা করোনায় আক্রান্ত হলে,মৃত্যুর মুখোমুখি হলে। সবাই সচেতন হই,দালালদের দুষ্ট চক্র থেকে বেরিয়ে আসি। দালাল নেয় লাখ লাখ টাকা আপনাকে দেয় দশ হাজার কি বিশ হাজার টাকা। মামলা আপনার কাছেই আসবে।

এটা যে ভাগ্য নির্ভর পেশা। ওদের সবাই মিলে নির্মূল করি।হারানো সন্মান,হারানো ইজ্জত একবার গেলে আর ফিরে আসেনা।অবশ্যই অনেকের দুটো কানই যার কাটা তারা এগুলো কানে নেয়না, পরোয়া করেনা,লজ্জা ও পায়না। হাজার ছিদ্র কানে দুলে তারপরও।

সবাই সাবধান হই মামলা গ্রহনে ও মামলা জমাদানে। সততা হোক আইনজীবীদের প্রধান অলংকার।
পয়সা কিন্তু রমনা পার্কে ও কামায়।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here