আপনিও হতে পারেন করোনা যোদ্ধা: এড.মাহবুবুর রহমান খাঁন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সংকটটা সার্বজনীন এবং বিশ্বজুড়ে। পৃথিবীর সকল প্রান্তের সকল মানুষ আজ জীবন বাচাঁনোর লড়াইয়ে সামিল। বেঁচে থাকার জন্য এ এক অন্য রকম যুদ্ধ। যুদ্ধ মানে দৃশ্যমান শত্রু, মারণাস্ত্র নিয়ে আঘাত। মানুষে মানুষে বিরোধ, রাষ্ট্রে রাষ্ট্রে বিরোধ কিন্তু এই অদ্ভুত যুদ্ধে কোন চিন্হিত শত্রু নাই।

কাউকে ঘর ছেড়ে অস্ত্র নিয়ে বের হতে হবে না অন্য একজনকে মারার জন্য। বিশ্বের নিরাপত্তার জন্য এ এক অন্য রকম যুদ্ধ। আমরা সবাই একটু দায়িত্বশীল হলেই হয়তো জিতে যাবো এই যুদ্ধে।

আমাদের সামান্য সচেতনতা, সামান্য দায়িত্বশীলতা পারে আমাদের পৃথিবীকে, আমাদের দেশকে, আমাদের পরিবারকে এবং সর্বোপরি আমাকে এই যুদ্ধে বিজয়ী করতে। নিরাপদ থাকার জন্য ঘরে থাকতে হবে, নিরাপদ থাকার জন্য নিয়ম মানতে হবে, নিরাপদ রাখার জন্য দায়িত্ব পালন করতে হবে যথাযথভাবে।

রাষ্ট্রের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে, ডাঃ তার দায়িত্ব যথাযথভাবে পালন করলে, পুলিশ তার দায়িত্ব পালন করলে, প্রশাসনের ব্যক্তিরা তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে আর আপনি ঘরে থাকলে, নিয়ম মানলে আপনি এবং এরা সবাই হবেন এই করোনা যুদ্ধের যোদ্ধা।

নিয়ম মানুন, ঘরে থাকুন আপনার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন আর আপনিও হয়ে যান করোনা যোদ্ধা।

এড.মাহবুবুর রহমান খাঁন

প্রধান উপদেষ্ঠা প্রেসনিউজ২৪ডটকম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here