আওয়ামী লীগের কাছে আওয়ামী লীগই অসহায়: আবদুস সাত্তার পাটোয়ারী।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আওয়ামী লীগের কাছে আওয়ামী লীগই অসহায়, সেখানে আমরা কোথায়? যে সাপটি নিজের লেজ খাওয়া শুরু করেছিলো তার মুখ আজ মাথা অব্দি পৌছে গেছে। যখন বিএনপি নেতাকর্মীদের নির্দয়ভাবে একের পর গুম করা হচ্ছিল, খুন করা হচ্ছিল তখন সবাই ভেবেছে যা করছে করুক, আমি তো ঠিক আছি। আওয়ামী লীগের লোকজন খুশিও হয়েছে বিএনপি নেতাদের গুম খুনে। গত ১০ বছরে বিএনপি’র নেতাকর্মী গুম হতে হতে বিষয়টি এতটাই সাধারন বিষয়ে পরিনত হয়েছে যে কেউ গুম হলে মানুষ পত্রিকার পাতা ঘেঁটে দেখে লোকটি বিএনপি করতো কিনা? যদি বিএনপি করে তাহলে ঠিক আছে, এটা হতেই পারে। এই করতে করতে বিএনপি শেষ। এখন টার্গেট আওয়ামী লীগ নিজেই।

বর্তমানে সমাজটা এতটাই পঁচে গেছে যে, আওয়ামী লীগের কেউ গুম হলে, খুন হলে মানুষ আফসোস করে গুম খুনের জন্য না। বরং তাদের আফসোস লোকটি আওয়ামী লীগ করা স্বত্বেও গুম হলো কেন এই ভেবে। সেটা নিয়েই সোশ্যাল মিডিয়া গরম করে রাখে সোশ্যাল পতিত মানুষেরা। তাদের কাছে বিএনপি করা লোকেরা এখন আর মানুষের পর্যায়ে পড়েনা। কিন্তু এখন যখন ধীরে ধীরে সেই তারাও গুমের স্বীকার হচ্ছে, তখন কিন্তু বড্ড দেরি হয়ে গেছে। এখন তারা গুম হলে মানুষ হাসে, কোন কোন ক্ষেত্রে খুশিও হয়।

সারাদেশে আওয়ামী লীগ করা এমন অনেক মানুষ আছে যারা গুম খুনের স্বীকার হয়ে বিচার পর্যন্ত চাইতে পারছে না। কারন এক গ্রুপ আরেক গ্রুপকে মেরেছে বা গুম করেছে। কখনো সরকারের লোকজন গুম করেছে স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে। তাই গুম খুন যাই হোক মুখ বন্ধ। নিজেদের দল ক্ষমতায় থেকেই সবচেয়ে অসহায় এখন তারা। তাদের থেকে আমরা একদিক দিয়ে কিছুটা হলেও ভালো আছি। আমরা বিচার না পেলেও গলা খুলে কাঁদতে তো পারছি। বুকফাটা আর্তনাদ তো করতে পারছি।

সাবধান! আওয়ামী লীগ করা মানুষেরা। তোমাদের সামনে এমন সময় আসবে, তোমরা মরে যাবে, গুম হয়ে যাবে কিন্তু এক ফোঁটা চোঁখের জলও তোমরা ফেলতে পারবেনা। এটাই তোমাদের উপর সৃষ্টিকর্তার গজব, আর তার জন্য তোমরা প্রস্তুত হও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here