সিদ্ধিরগঞ্জে মামলা প্রতাহার না করায় প্রাণ নাশের আতঙ্কে বাদী

0
সিদ্ধিরগঞ্জে মামলা প্রতাহার না করায় প্রাণ নাশের আতঙ্কে বাদী

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জের পাইনদানী নতুন মহল্লা এলাকার জামায়াত শিবির পৃষ্ঠপোষক প্রভাবশালীদের বিরুদ্ধে মানহানির মামলা করে জীবনের চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন চুনা ব্যবসায়ী চাঁন মিয়া। মামলা প্রত্যাহার করতে রাজি না হওয়ায় বিবাদীরা নারায়ণগঞ্জ আদালতের মেইন গেইটের সামনে বাদী চাঁন মিয়াকে প্রাণ নাশের হুমকি দেয়।

এঘটনায় চাঁনমিয়া ফতুল্লা থানায় জিডি করেন। পরে আদালতের অনুমতিক্রমে জিডি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে হাজীগঞ্জ পুলিশ ফাঁড়ির উপরিদর্শক কাজী রেজাউল হক আদালতে নন এফ আই আর প্রসিকিউশন নং-৭৯ দাখিল করেন। এর পর থেকে আসামিরা আরো বেপরোয়া হয়ে উঠেছে বলে বাদীর অভিযোগ।

মামলা সূত্রে জানা গেছে, চাঁন মিয়াকে সিদ্ধিরগঞ্জের চিহ্নিত ভূমিদস্যু, চাঁদাবাজ,হত্যাসহ একাধিক মামলার আসামি ও ছবি এডিট এবং বিকৃত করে মিথ্যা সাংবাদিক সম্মেলন করার অভিযোগে,সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকার মো: রফিকুল ইসলাম, মো: এনামুল হকসহ চারজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জ বিজ্ঞ আমলী ১ নং আদালতে মামলা করেন চাঁন মিয়া। যার নং-১৩৪২/২০২২।

বিচারাধিন ওই মামলাটির তারিখ ছিল গত ২৮ মে। মামলা সংক্রান্ত কাজ শেষে দুপুর ১ টার দিকে বাদী চাঁন মিয়া আদালতের প্রধান গেইটের সামনে আসলে বিবাদীরা তার দিকে তেঁরে গিয়ে হুমকি দেয় যে, মামলা তুলে না নিলে বড় ধরণের ক্ষতিসহ জীবনে শেষ করে ফেলবে। এঘটনায় চাঁনমিয়া ফতুল্লা থানায় জিডি করেন। যার নং-২১৯৬। তারিখ-২৮/০৫/২০২৩। হাজীগঞ্জ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক কাজী রেজাউল হক জিডির তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত হন।

আদালতে দাখিল করা প্রসিকিউশনে উল্লেখ করা হয়েছে, বাদীর দাখিলকৃত জিডি অফিসার ইনচার্জ এর হাওলা মতে প্রাপ্তির পর পর্যালোচনায় দেখা যায়, ঘটনাটি অর্ধবত্য অপরাধের শামিল বিধায় তদন্তের জন্য বিজ্ঞ আদালতে অনুমতির অবেদন করি। পরে আদালত কার্যবিধির ১৫৫(২) ধারায় তদন্তের অনুমতি পেয়ে বিবাদীদের ঠিকানা যাচাই করে ঘটনাস্থলে গিয়ে তদন্তকরে বিবাদীদের বিরুদ্ধে হুমকি প্রদানের অভিযোগ প্রাথমিক ভাবে সত্য প্রতীয়মান হওয়ায় তাদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানার নন এফ আই আর প্রসিকিউশন নং-৭৯, তারিখ-০৬/০ /২০২৩, ধারা-দন্ড বিধির ৫০৬ দাখিল করিলাম।

যা আদালতে নন, জি,আর,নং-৩৬৭/২৩ হিসেবে নথিভুক্ত হয়। এদিকে নারায়ণগঞ্জ বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চতুর্থ আদালত থেকে নন,জি,আর, নং-৩৬৭/২৩ প্রসিকিউশনের জামিন নিয়ে বিবাদীরা বাদীর প্রতি আরো ক্ষিপ্ত হয়ে উঠে। ফলে এ চক্রের কবল থেকে রক্ষা পেতে গত ১৬ আগস্ট চাঁন মিয়া নারায়ণগঞ্জ পুলিশ সুপার, ঢাকা রেঞ্জের ডিআইজি বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে, জামায়াত ক্যাডার রফিক ও এনামুল হক গংদ্বয়ের প্রাণ নাশের হুমকিতে চাঁন মিয়ার জীবন নিরাপত্তাহীন।

কারণ এসব বিবাদীরা এলাকায় চাঁদাবাজি, ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত। বিবাদীরা প্রভাবশালী ও বিত্তবান হওয়ায় প্রসিকিউশন দাখিলের পর জেলা পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা এসআই রেজাউলকে ডেকে নিয়ে রফিকগংদের বিরুদ্ধে দাখিল করা নন এফ আই আর আদালত থেকে ফেরত নিতে বলেন। নতুবা বদলীসহ চাকরি হারাতে হবে এমন হুমকিও দেন ওই কর্মকর্তা।

অপরদিকে বহু বিতর্কিত রফিকুল ও এনামূলগংদের অপকর্ম বিষয়ে অভিযোগ পেয়ে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারকে চিঠি প্রেরণ করা হয়েছে। ওই চিঠির অলোকে রফিকুল ও এনামুল হক গংদের বিষয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক) সার্কেল এর ষ্টেনো হুমায়ুন তদন্ত করছেন।

অন্যদিকে মহামান্য হাইকোর্ট থেকে চাঁন মিয়ার নিরাপত্তা নিশ্চিত করতে স্বরাষ্ট্র সচিব ও মহা পুলিশ পরিদর্শকসহ অন্যান্যদের প্রতি আদেশ প্রদান করার হলেও স্থানীয় পুলিশ প্রশাসন হুমকি দাতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন না বলে চাঁনমিয়ার অভিযোগ। এবিষয়ে কথা বলতে অনিহা প্রকাশ করেন অভিযুক্ত রফিকুল ইসলাম ও এনামুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here