পুলিশের স্টিকার লাগানো গাড়ি ও মালিক আটক বিশেষ সুবিধায় ১২ ঘন্টা পর ছাড়

0
পুলিশের স্টিকার লাগানো গাড়ি ও মালিক আটক বিশেষ সুবিধায় ১২ ঘন্টা পর ছাড়

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের স্টিকার লাগিয়ে এক্স নোয়া গাড়ি চালাতেন টিটু। গত শনিবার বেলা ১১ টায় সিদ্ধিরগঞ্জ শিমরাইল মোড় থেকে পুলিশ গাড়িসহ তাকে আটক করেন। আর্থিক সুবিধা পেয়ে পুলিশ রাত ১১ টায় গাড়িসহ টিটুকে ছেড়ে দেয়।

অভিযোগ উঠেছে, ছিনতাই ও মাদক পাচার কাজে ব্যবহৃত হয় গাড়িটি। জানা গেছে, সিদ্ধিরগঞ্জ থানার উপ পরিদর্শক হুমায়ূন কবির-২ এক্স নোয়া (ঢাকা-মেট্রো চ-১১-৮৫৩৭) গাড়ি ও মালিক টিটুকে শিমরাইল মোড় থেকে আটক করে থানায় নিয়ে যান। গাড়িটি থানার সামনে আর মালিক টিটুকে রাখেন থানা হাজতে। সারাদিন দেনদরবার শেষে দেড় লাখ টাকা রফাদফায় রাত ১১ টায় গাড়িসহ টিটুকে ছেড়ে দেয় পুলিশ।

সমঝোতাকারিদের মধ্যে টাকার ভাগাভাগি নিয়ে বিরোধ দেখা দিলে বিষয়টি প্রকাশ পায়। এনিয়ে থানা পুলিশের হুয়াটসঅ্যাপ গ্রুপে বিভিন্ন মন্তব্য ও সমালোচনার ঝড় উঠে। নির্ভরযোগ্য সূত্রের দাবি দালালরা গাড়ি মালিকের কাছ থেকে দেড় লাখ টাকা নিলেও পুলিশকে দিয়েছে ১ লাখ টাকা।  শিমরাইল মোড় রেন্ট-এ কার স্ট্যান্ডের একাধিক চালক নাম প্রকাশ না করার শর্তে জানান, কয়েক বছর আগে টিটু রেন্ট-এ কারে অন্যের গাড়ি চালাত।

বর্তমানে তিনি একটি গাড়ির শোরুমের মালিক। নিজেই নিজের গাড়ি চালান। দীর্ঘদিন ধরেই তার এ গাড়িতে পুলিশের স্টিকার লাগানো। মাদক পাচার ও ছিনতাই, ডাকাতি কাজে ব্যবহারের জন্য বিভিন্ন অপরাধির কাছে পুলিশের স্টিকার লাগানো গাড়িটি ভাড়া দিত টিটু। এভাবে অল্পদিনে তিনি বিত্তশালী হয়ে উঠেন।  আটকের পর ছাড়া পাওয়ার বিষয়ে জানতে চাইলে কথা বলতে অনিহা প্রকাশ করেন টিটু।

সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক হুমায়ূন কবির প্রথমে গণমাধ্যম কর্মীদের জানিয়ে ছিলেন, পুলিশের স্টিকার লাগিয়ে অবৈধভাবে চলাফেরার কারণে গাড়িটি জব্দ ও মালিক টিটুকে আটক করা হয়েছে। ছেড়ে দেওয়ার পর তিনি বলেন, গাড়ির কাগজপত্র ঠিক আছে। গাড়িটি রিকুইজিশন করে স্টিকার লাগিয়ে পুলিশ ব্যবহার করেছিল। কিন্তু গাড়ি মালিক স্টিকার না খোলেই চালাচ্ছিলেন।

সে তার ভুল স্বীকার করায় ছেড়ে দেওয়া হয়েছে। আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ সঠিক নয় বলে তিনি দাবি করেন। রিকুইজিশন করে কোন থানা পুলিশ গাড়িটি ব্যবহার করেছিল তা জানতে চাইলে এড়িয়ে যান। সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন, পুলিশের স্টিকার লাগিয়ে আর গাড়ি চালাবেনা মর্মে মোচলেখা দেওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here