সিদ্ধিরগঞ্জের সড়কের উপর দোকান চলাচলে এলাকাবাসীর দুর্ভোগ ॥ নেপথ্যে চাঁদাবাজী !

0
সিদ্ধিরগঞ্জের সড়কের উপর দোকান চলাচলে এলাকাবাসীর দুর্ভোগ ॥ নেপথ্যে চাঁদাবাজী !

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি ॥  সিদ্ধিরগঞ্জের মৌচাক ক্যানেল সড়কের উপর দোকান বসায় চলাচলে এলাকাবাসী দুর্ভোগের শিকার হচ্ছে। সড়কের উপর দোকান বসানোর নেপথ্যে রয়েছে চাঁদাবাজী। নাসিক প্যানেল মেয়র ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল বাহিনী এসব চাঁদা আদায় করছে বলে এলাকাবাসী জানায়। এলাকাবাসীর নির্বিঘ্নে চলাচলের জন্য মৌচাক থেকে ডিএনডি ক্যানেল পর্যন্ত সড়কটি নির্মান করে নাসিক। প্রতি শনিবার স্থানীয় চাঁদাবাজরা সাপ্তাহিক হাটের নামে প্রায় ২ শতাধিক দোকান বসিয়ে এ চাঁদা আদায় করছে।

এতে এলাকাবাসীর চলাচলে বিঘ্ন ঘটার পাশাপাশি বিভিন্ন ধরনের অপরাধের ঘটনা ঘটছে বলেও জানা গেছে।  জানা যায়, সিদ্ধিরগঞ্জের মুক্তিনগর বটতলা এলাকায় ৪০ ফুট প্রস্থে ডিএনডি ক্যানেল থেকে কাউন্সিলর শাহজালাল বাদলের বাড়ি হয়ে মৌচাক পর্যন্ত নির্মিত হয়েছে। এ
রাস্তাটি নির্মাণের ফলে এলাকাবাসী নির্বিঘ্নে চলাচল করত। রাস্তায় কোন প্রকার হাট বসানো বা দোকান বসানোর কোন নিয়ম না থাকলেও জোরপূর্বক সাপ্তাহিক হাটের নামে রাস্তায় বাঁশ গেড়ে দোকান বসিয়ে রাস্তাটি দখলে নিয়েছে একটি চাঁদাবাজ চক্র। দোকান প্রতি দেড় থেকে দুইশত টাকা চাঁদা আদায় করছে চক্রটি। এর ফলে যানজটের সৃষ্টি হওয়ায় পথচারী ও এলাকাবাসীর চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এছাড়াও দোকানের উচ্ছিষ্ট ও ময়লা আবর্জনায় পরিবেশ নোংরা হচ্ছে। এসব আবর্জনা খালে পড়ে খাল ঋাট হচ্ছে। সরেজমিনে গেলে দেখা যায়, রাস্তার দুই পাশে বাঁশ গেড়ে দোকানের জন্য রাস্তা দখলে নিয়েছে। বাঁশ দিয়ে দখলে নিয়ে দোকান বসানোর কারণে রাস্তা দিয়ে চলাচলের কোন জায়গা নেই। দোকান থেকে কেনা কাটা করতে আসা লোকজনও চলাচল করতে কষ্ট হয়। তাছাড়া দোকান বসানোর কারণে নানা শ্রেণির লোকজন আসা যাওয়া করায় এলাকায় ছিনতাই, চুরিসহ নানা ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে। এতে এলাকাবাসী নিরাপত্তাহীনতায় রয়েছে বলেও কেউ কেউ জানিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের লোকজন বিশেষ করে রনি,মোসলিম, সোহেল, কাউন্সিলরের ভাই রুবেলসহ ১০/১২ নিয়মিত চাঁদা আদায় করছে। তাদের ভয়ে এর প্রতিবাদ করতে কেউ সাহস পাচ্ছে না। নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানায়, নাসিক কোটি টাকা দিয়ে সড়ক নির্মাণ করলেও আমরা চলাচল করতে পারছি না। সন্ত্রাসী ও চাঁদাবাজরা দোকান বসিয়ে নিয়মিত চাঁদা আদায় করছে যা সম্পূর্ণ বে-আইনী।

আমরা এর প্রতিকার চাই। প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের কাছে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি। সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানায়, সড়কের উপর হাট বসানোর নিয়ম নেই। খোঁজ নিয়ে এর সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here