সিদ্ধিরগঞ্জে শুরু হয়েছে নাজু বাহিনীর চাঁদাবাজি

0
সিদ্ধিরগঞ্জে শুরু হয়েছে নাজু বাহিনীর চাঁদাবাজি

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে প্রকাশ্যে লেগুনা থেকে চাঁদা আদায় করছে নাজু বাহিনী। ভূয়া লেগুনা মালিক সমিতি গঠন করে গত দুইদিন ধরে চলছে চাঁদাবাজি। চাঁদা না দিলে চালকদের মারধর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে লেগুনা মালিক ও চালকদের মাঝে বিরাজ করছে ক্ষোভ। চাঁদাবাজি রোধে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন লেগুনা মালিকরা।

জানা গেছে, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে ঢাকার যাত্রাবাড়ী পর্যন্ত দেড় শতাধিক লেগুনা চলাচল করছে। শিমরাইল এক্সপ্রেস লিমিটেড (এস,ই,এল) নামক কোম্পানির ব্যানারে দীর্ঘদিন ধরে চলছে লেগুনাগুলো। এত দিন এসব লেগুনা থেকে কেহ চাঁদা নিতনা। গত দুইদিন ধরে প্রতি গাড়ি থেকে দুইশত টাকা গড়ে চাঁদা আদায় করা হচ্ছে একটি ভূয়া লেগুনা মালিক সমিতির নামে। অভিযোগ উঠেছে, বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগ দেওয়া মিজমিজি কান্দাপাড়া এলাকার এক সময়ের শীর্ষ সন্ত্রাসী নাজিম উদ্দিন নাজু সভাপতি ও যাত্রাবাড়ীর দেলু সাধারণ সম্পাদক হয়ে ২১ সদস্যের একটি কমিটি গঠন করে।

কোন লেগুনা গাড়ি নেই এমন অনেক লোক স্থান পেয়েছে এই কমিটিতে। তাছাড়া কমিটির অনেক কর্মকর্তা জানেননা কমিটি গঠন বিষয়ে। অথচ তাদের রাখা হয়েছে কমিটির গুরুত্বপূর্ণ পদে। জহির নামে একজন চালক বলেন, শনিবার সকালে শিমরাইল মোড় আহসান উল্লাহ সুপার মার্কেটের সামনে আমার কাছে দুইশত টাকা চাঁদা দাবি করে জুয়েল রানা, ইাদ্রস, করিম, শাহিনসহ ১০/১৫ জন। কিশের চাঁদা জানতে চাইলে তারা বলে মালিক সমিতির কথা।

চাঁদা দিতে অস্বীকার করায় আমাকে তারা মারধর করে। এবিষয়ে শিমরাইল এক্সপ্রেস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হাসানুজ্জামান পরশ বলেন, আমার ব্যানারে কোন চাঁদাবাজি হয়না। লেগুনা মালিক সমিতির নতুন কোন কমিটি গঠন বিষয়ে আমি কিছু জানিনা। যারা চাঁদা আদায় করছে তারা কিশের বলে গাড়িপ্রতি দুইশ টাকা নিচ্ছে আমি বলতে পারবনা।

জানতে চাইলে নাজিম উদ্দিন নাজু বলেন, আগের কমিটি বিলপ্তু করে উপর মহল থেকে আমাকে সভাপতি করে নতুন কমিটি করা হয়েছে। কমিটির কোন লোক চাঁদাবাজি করেনা। সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান বলেন, লেগুনা থেকে চাঁদা আদায়ের বিষয়টি আমার জানা নেই। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here