সিদ্ধিরগঞ্জের কদমতলী নয়াপাড়ায় ডিএনডি খাল দখল করে মাছ চাষ

0
সিদ্ধিরগঞ্জের কদমতলী নয়াপাড়ায় ডিএনডি খাল দখল করে মাছ চাষ

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :সিদ্ধিরগঞ্জের কদমতলীতে ডিএনডি সেচ খাল দখল করে অবৈধভাবে মাছচাষ করছে স্থানীয় মাদকের ডিলাররা। বিতর্কিত কামরুল ইসলাম বাবুরশেল্টারে জয়নালের নেতৃত্বে সঙ্গবদ্ধ একটি চক্র খালটি দখল করেছে।বিনোদনের জন্য সৌন্দর্যবর্ধনের কাজ শেষ হওয়ার আগেই খাল দখল চক্রেরবিরুদ্ধে রহস্যজনক কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃপক্ষ কোনব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা।

জানা গেছে, ডিএনডির সেচ খালটি সৌন্দর্যবর্ধন করে বিনোদনকেন্দ্র হিসেবে গড়ে তোলতে দুই ভাগে প্রায় শতকোটি টাকা ব্যয়েরপ্রকল্প কাজ চলমান রয়েছে। খালটি পুনঃখনন, দৃষ্টিনন্দন ছয়টি সেতু,বিনোদন মঞ্চ ও ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে। জাইকার অর্থায়নে সিটিকর্পোরেশনের তত্ত্বাবধানে মেসার্স উদয়ন বিল্ডার্স ঠিকাদারিপ্রতিষ্ঠান প্রকল্পটির কাজ পেয়েছেন। তবে কাজ করছেন একাধিক সাবঠিকাদাররা। স্থানীয়দের অভিযোগ, প্রকল্প কাজ শেষ হওয়ার আগেই নাসিক ৭ নংওয়ার্ডের নয়াপাড়া এলাকায় ডিএনডি সেচ খালের প্রায় এককিলোমিটার দখল করে অবৈধভাবে মাছ চাষ করছে জয়নাল ও তার সাঙ্গপাঙ্গরা।

নাসিক ১০ নং ওয়ার্ডের বাসিন্দা সিটি করপোরেশনের প্রভাবশালী একজনপ্রতিনিধির ঘনিষ্ট হিসেবে পরিচিত কামরুল ইসলাম বাবুর শেল্টারেজয়নাল ও তার বাহিনী খালটি দখল করেন। খালে মাছ চাষ করার ফলে দূষিতহচ্ছে পানি। নষ্ট করা হচ্ছে ওয়াকওয়ে ও গাছপালা। মাছ পাহারার নামে শীর্ষমাদকের ডিলার জয়নাল বাহিনী ওয়াকওয়ের ভিতরে নিশ্চিন্তে মাদক বিক্রিকরছে। মাদক ব্যবসা চাঙ্গা করার জন্য সেচখালের পশ্চিমপাশে লেকপাড়ে পানিউন্নয়ন বোর্ডের সরকারি জায়গা দখল করে তৈরি করেছে বাগানবাড়ী।এর চার পাশে বাঁশের নকঁশি করা বেড়া দিয়ে ভিতরে একটি ঘর নির্মাণ ওবসার আসন বানানো হয়েছে।

প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্তএই বাগানবাড়ীতে চলে মাদক বিক্রি, বসে মাদক সেবনের আসর। দিন রাতবেশিরভাগ সময়বাগানবাড়ীতে আড্ডা দেয় টাইগার বাবু, বাপ্পি,ইয়াছিন, আলামিন, প্রান্ত, তহিদ, জনি ও মামা শাহিনসহ একটিকিশোরগ্যাং বাহিনী। ফলে ভয়ে কেহ প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না। সরেজমিনে গিয়ে, খাল দখল করে মাছ চাষের সত্যতা পাওয়া গেছে।বাগানবাড়ীটিও তৈরি করা হয়েছেদৃষ্টিনন্দনভাবে। সরকারি খাল দখল করেমাছ চাষ আর বাগানবাড়ীতে মাদক ব্যবসা নিয়ন্ত্রন করছেন জয়নাল।

জয়নালকে সর্বাত্বকভাবে কামরুল ইসলাম বাবু শেল্টার দিচ্ছেন বলে নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান। মাঝে মাঝে বাবু বাগানবাড়ীতে এসে আড্ডা ও মাছ চাষ কেমন চলছে এসব বিষয়ে খোঁজ খবরনেন বলে জানায় প্রত্যক্ষদর্শী আশপাশ এলাকার কয়েক জন বাসিন্দা।সরকারি খাল দখল করে মাছ চাষের বিষয়ে জানতে চাইলে জয়নাল বলেন মাছছেড়েছেন ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খান রিপন। আমি দেখাশোনা করি। বাগানবাড়ী বিষয়ে বলেন অল্পকয়দিন হয় ঘর নির্মাণ করেছি।এখানে মাদক বেচা কিনা হয়না।

সরকারি খাল দখলকারী চক্রের সাথে কামরুল ইসলাম বাবুর সংশ্লিষ্টতাজানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে কোন কথা বলতে অনিহা প্রকাশ করেমোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন।নাসিক ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান খান রিপনকেএকাধিকবার ফোন দিলে রিং হলেও রিসিভ করেননি। মাদক ব্যবসার বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি বলেন, বিষয়টি আমার জানানেই। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা

গ্রহণ করা হবে।নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুলইসলামের সাথে যোগাযোগ করতে তার মোবাইল নাম্বারে ফোন করলে রিংহলেও তিনি রিসিভ করেননি। তারিখ : ২০-১১-২০২২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here