সিদ্ধিরগঞ্জে গন্যমান্য ব্যক্তিবর্গের বিরুদ্ধে মামলা করায় প্রতিবাদে সভা অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জে কাউন্সিলরসহ গন্যমান্য ব্যক্তিবর্গের বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে মিথ্যে দাবি করে এর নিন্দা জানিয়ে “জেগে ওঠো ৮নং ওয়ার্ডবাসি, ভেঙ্গে দাও সন্ত্রাসীদের কালো হাত” প্রতিবাদ্য শ্লোগানে প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী। শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় আব্দুল আজিজ বিদ্যানিকেতনে, বৃহত্তর এনায়েতনগর এলাকাবাসীর আয়োজনে এ নিন্দা ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় নাসিক ৮নং ওয়ার্ড এলাকার তাঁতখানা, মধুগড়, ধনকুন্ডা, বৌ-বাজার, শান্তিনগর, আইলপাড়া, ভুইয়াপাড়া এলাকার নারী পুরুষ অংশগ্রহন করেন। প্রতিবাদ সভায় ভূমিদস্যুখ্যাত, দুষ্ট প্রকৃতির সাহাবুদ্দিন কর্তৃক নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. রুহুল আমিন মোল্লাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের বিরুদ্ধে যে যে চাঁদাবাজি মামলা দিয়েছে তা মিথ্যে এবং অপর মামলাটি আগুনের নাটক সাজিয়ে দেয়া হয়েছে বলে দাবি করা হয় ।

গোদনাইল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাজী অহিদ আলম এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখে- সিদ্ধিরগঞ্জ থানা কৃষক লীগের সাধারণ সম্পাদ মোঃ ইয়াসিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের কার্যকরি সদস্য মোঃ জসিম উদ্দিন, গোদনাইল ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক সেকান্দর আলী, গোদনাইল ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মোঃ শাহাজাহান, সাবেক কেন্দ্র্রীয় ছাত্র লীগের সদস্য মাহবুবুল আলম, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্র লীগের সদস্য শিহাব উদ্দিন রিপন, ৮নং ওয়ার্ড শ্রমিক লীগ সভাপতি নেহার উদ্দিন, সাধারন সম্পাদক আরিফ মাহমুদ।

নুর মুহাম্মদ সেলিম, ওয়াহেদ আলী তালুকদার, মান্নান আলী, মোক্তার হোসেন, মহিউদ্দিন আহাদ, আক্তার হোসেন, আরমান, রুবেল, বাবু, জিতু, সামীর, নুর হোসেন পাঠান, নিলয়, মামুনসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিক লীগ প্রমূখ।প্রতিবাদ সভায় বক্তারা বলেন, কাউন্সিলর রুহুল আমিন মোল্লার হস্তক্ষেপ করাতে ভুমিদস্যুখ্যাত শাহাবুদ্দিন হাওলাদারগং মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল করতে পারে নাই। আর এতেই ক্ষিপ্ত হয়ে ভুমিদস্যু শাহাবুদ্দিন কাউন্সিলরের বিরুদ্ধে মিথ্যো ও সাজানো নাটক করে মামলা করেছে।  আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না আমরা এই এলাকার সন্তান।

মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা হবে, জমি দখল করবে, মিথ্যে মামলা দিয়ে এলাকাকে অশান্ত করে তুলবে এটা কোনভাবেই পশ্রয় দেয়া যাবেনা। প্রয়োজনে সন্ত্রাসীদের কঠোর ভাবে প্রতিরোধ করা হবে। আমরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নিরপেক্ষভাবে তদন্ত করে আপনারা সঠিক বিচার করুন। অন্যায়ভাবে মামলা-হামলা হবে এটা আমরা মেনে নিতে পারি না।

একটি নীরহ মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা করবেন এটা হতে দেয়া যাবেনা। ৮নং ওয়ার্ডে কোনো সন্ত্রাসী কর্মকান্ড, ভুমি দস্যুতা, চাঁদাবাজি চলবেনা। এসব বাধা দেয়ায় শাহাবুদ্দিন একের পর এক মিথ্যা অভিযোগ ও মামলা দিয়ে হয়রানী করছে।তারা বলেন আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, যে অন্যায়কারী তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। সে যেই হউক না কেনো। কোন অন্যায়কারীকে পশ্রয় দিবেন না। আর যদি অন্যায়ভাবে বাড়াবাড়ি করেন এ এলাকার জনগণ এর প্রতিত্তর দিবেন। কেউ কিন্তু তখন রেহাই পাবেন না।

মনে রাখবেন এই ওয়ার্ডবাসীকে নিয়ে এসব অন্যায় প্রতিহত করবই।জানা যায়, দীর্ঘদিন ধরে শাহাবুদ্দিন হাওলাদার চৌধুরীবাড়ি বৌ-বাজার এলাকায় মুক্তিযোদ্ধা পরিবার মুজিবর গং এর একটি জমি নানাভাবে দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। এ জমি দখলকে কেন্দ্র করে বসবাসকারীদের ঘরবাড়ি ভাঙচুর, মারধরসহ হুমকি-ধমকি দিয়ে নানাভাবে একাধিকবার পেশীশক্তি খাটিয়ে উচ্ছেদ চেষ্টা চালায় শাহাবুদ্দিন বাহিনী।

এ ঘটনায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবার এবং বসবাসীকারীরা স্থানীয় জন-প্রতিনিধি নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লাকে জানালে কাউন্সিলর তাদের পাশে দাড়ায়। এরপর থেকেই নানাভাবে কাউন্সিলরকে ম্যানেজ করার ব্যর্থ চেষ্টা চালায় শাহাবুদ্দিন। জমি দখলে নিতে শাহাবুদ্দিন রুহুল আমিন মোল্লাকে ঘুষ দেওয়ারও চেষ্টা করেন।

এতেও ব্যর্থ হয়ে একপর্যায়ে শাহাবুদ্দিন তার বাহিনী দ্বারা ওই জমিতে বসবাসকারী একটি নিরীহ পরিবারের বসতঘর ভাঙচুর করে তাদেরকে উচ্ছেদ করার চেষ্টা চালায়। একাধিকবার চেষ্টা করেও দখলে নিতে না পেরে শাহাবুদ্দিন গত ২০ সেপ্টেম্বর মো. রুহুল আমিন মোল্লাকে প্রধান করে শাহাবুদ্দিন হাওলাদার বাদি হয়ে একটি পি (নং ৩০৫/২২) দায়ের করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here