সিদ্ধিরগঞ্জে অবৈধ মেলা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জে জেলা প্রশাসনের অনুমতি ছাড়া অবৈধ মেলা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্টেট কোহিনুর আক্তারের আদলাত বুধবার (১৮ মে) বিকেল ৫ টায় জেলা প্রশাসনের কর্মকর্তা ও থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে মেলাটি ভেঙ্গে দেন। এসময় ম্যাজিস্টেট দেখে পালিয়ে যায় মেলার আয়োজক ও সর্দার মানিক।

মেলা ভেঙ্গে দেওয়ায় জেলা প্রশাসন ও ম্যাজিস্টেটকে সাধুবাদ জানিয়েছেন স্থানীরা। জানা গেছে, নাসিক ৩ নং ওয়ার্ডের রসুলবাগ আদর্শনগর এলাকায় মানিক নামে এক ব্যক্তি স্থানীয় প্রভাবশালী মহলকে হাত করে জেলা প্রশাসনের অনুমতি ছাড়াই মেলা বসায়। গত শনিবার থেকে শুরু হয় মেলা। সোমবার রাত ৮ টার দিকে তুচ্ছ বিষয় নিয়ে মেলার শেল্টার দাতা স্থানীয় সন্ত্রাসীরা ওই এলাকার আবুল হোসেনের ছেলে সুজনকে (২২) মারধর ও কুপিয়ে গুরুতর আহত করে। এঘটনায় থানায় লিখিত অভিযোগ হলেও পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়নি বলে অভিযোগ জানায় আহত সুজনের মা।

স্থানীয়দের অভিযোগ, বিনোদনের নামে মেলা বসানো হলেও মূলত মাদক ও সন্ধ্যার পড়ে চালানো হত জুয়ার আসর। মাইকে উচ্চস্বরে বাজানো হত অশ্লীল গানবাজনা। কিশোরগ্যাং সদস্য ও বখাটেদের উপদ্রুপে বিব্রত অবস্থায় পড়তে হত মেলায় আগত নারীদের। মেলার বিষয়ে স্থানীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশ হলেও নিরব ছিল সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। সংবাদ প্রকাশের পর মেলার সর্দার মানিক দাম্ভিকতার সাথে বলে বেড়ায় পুলিশ ঠিক থাকলে পত্রিকায় লিখলে কিছু হয়না।

সিদ্ধিরগঞ্জের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট কোহিনুর আক্তার বলেন, জেলা প্রশাসন থেকে মেলার কোন অনুমতি দেওয়া হয়নি। অবৈধ ভাবে মেলাটি বসানো হয়েছে। অভিযানের সময় মেলার আয়োজকদের পাওয়া যায়নি। অনুমতি না থাকায় মেলা ভেঙ্গে দেওয়া হয়েছে। যদি আবার বসানো হয় তাহলে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here