সিদ্ধিরগঞ্জ ইপিজেডে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডের সামনে বকেয়া বেতনের দাবিতে  রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। এ সময় যানচলাচল বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। শনিবার (৯ জানুয়ারি) সকাল ৮টা থেকে নারায়ণগঞ্জ-আদমজী-শিমরাইল সড়কে শ্রমিকদের বিক্ষোভ শুরু হয়।

শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের কুনতং এপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) ১০ আগষ্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা দিয়ে কারখানা বন্ধ করে দেয়। সেই বন্ধ বাড়াতে বাড়াতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। তবে বন্ধ হওয়ার পরেও শ্রমিকদের তিন-চার হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিলো মালিক পক্ষ।

এরই ধারাবাহিকতায় তাদের বেতন দেওয়ার কথা থাকলেও চার মাস বেতন দেয়া হয় নি। যার কারণে প্রায় এক হাজার শ্রমিক শনিবার সকাল ৮টা থেকে আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ে অবস্থান নেন। সেখানে তাদের সাথে আনসার ও ইপিজেডের নিরাপত্তা কর্মীরা বাজে ব্যবহার করে বলে অভিযোগ করেন তারা।

রাস্তা অবরোধের খবর পেয়ে ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এএসপি আইনুল হক, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী ও সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সাথে আলোচনা করেও আন্দোলন থামাতে ব্যর্থ হন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এএসপি আইনুল হক জানান, আগামী ২০ তারিখে মালিকপক্ষ থেকে শ্রমিকরদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলেও তারা আবারও তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here