সিদ্ধিরগঞ্জে বাড়ির গ্যাসের লাইনে অগ্নিসংযোগ করে মুক্তিযোদ্ধা পরিবারকে হত্যার চেষ্টা

0
সিদ্ধিরগঞ্জে বাড়ির গ্যাসের লাইনে অগ্নিসংযোগ করে মুক্তিযোদ্ধা পরিবারকে হত্যার চেষ্টা

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি : সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে বাড়ির গ্যাসের লাইনে অগ্নিসংযোগ
করে একটি মুক্তিযোদ্ধা পরিবারকে হত্যা চেষ্টার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার ২২ জুলাই ভোরে জালকুড়ি উত্তরপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালিব এর বাড়ীতে এই  অগ্নিকান্ডের পূর্ব পরিকল্পিত ঘটনাটি ঘটে। তবে জমি সংক্রান্ত বিরোধের কারনে এই ন্যাক্কার জনক ঘটনাটি ঘটানো হয়েছে বলে মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে।

জালকুড়ি উত্তরপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালিব এর বড় ছেলে ইঞ্জিনিয়ার মাসুদ মিয়া এই প্রতিবেদকের সাথে আলাপকালে জানায়, জালকুড়ি উত্তর পাড়া এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে আব্দুল আলী সরদার ও তার ছেলে মিনজার, তার ভাতিজা রতন, আতাউর, হাবিবুর, রহব আলী সহ বাদশা মিয়ার গংরা বিভিন্ন সময়ে গ্যাসের লাইন অন্যত্র সরিয়ে নেয়ার জন্য হুমকি দেয় এবং গ্যাসের লাইন সরিয়ে না নিলে বড় ধরনের দূর্ঘটনা ঘটাবে বলেও হুমকি দেয়। তারই ধারাবাহিকতায় গত বুধবার ২২ জুলাই ভোরে সবাই যখন ঘুমন্ত অবস্থায় ছিল আর সেই সুযোগে গ্যাসের লাইনে অগ্নি সংযোগ করে পালিয়ে যায়।

এসময় বাড়ীর লোকজন ভয়ে আতংকিত হয়ে পড়ে। সবাই দিক-বিদিক ছুটাছুটি করতে থাকে।আগুনের লেলিহান শিখা যখন বাড়তে থাকে তখন ভুক্তভোগীরা মূল লাইন বন্ধ করতে যায় । এসময়ও তারা বাধা দেয় যাতে মুল লাইন বন্ধ করতে না পারে এবং পুরো বাড়ি যেন পুড়ে যায়। ইঞ্জিনিয়ার মাসুদ মিয়া আরো বলেন,আগুন নিয়ন্ত্রণে আসার পর যখন গ্যাসের লাইন পুনরায় সংযোগ দিতে গেলে ঐ সন্ত্রাসীরা তাদের দলবল নিয়ে ভুক্তভোগীদের উপর হামলা করতে আসে। তবে এলাকাবাসী এগিয়ে আসলে তারা হামলা করা থেকে বিরত থাকে।

এতেই পরিস্কার যে তারাই আমাদের পরিবারকে হত্যা করার  হীন উদ্দেশ্যে এই জঘন্য ঘটনাটি ঘটিয়েছে। তিনি বলেন,সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেয়ার পরেও রহস্যজনক কারনে পুলিশ কোন কার্যকর পদক্ষেপ গ্রহন করেনি। পরবর্তীতে ভুক্তভোগীরা গ্যাসের লাইনে সংযোগ দিতে না পেরে ফিরে আসে এবং অন্যত্র দিয়ে নতুন করে লাইন টেনে পুনরায় গ্যাস সংযোগ দেয়া হয়। অগ্নিকান্ডে বাড়ীর বিল্ডিংয়ের ব্যাপক ক্ষতি সাধন হয়। এদিকে,সরেজমিন ঘুরে দেখা গেছে বাড়ীর পিছনে গ্যাসের রাইজার  থেকে অগ্নিকান্ডের ঘটনায় বাড়ীর জানালা দিয়ে আগুন ঘরের ভিতরে  প্রবেশ করে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। তবে সময়মত মুল লাইন বন্ধ করতে না পারলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারত।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যার যে, সেদিন সকালে খুব বৃষ্টি হচ্ছিল । এ সময় কে বা কারা আগুন লাগিয়েছে বলতে পারব না । তবে বাদশা গংদের সাথে বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালিব এর বড় ছেলে ইঞ্জিনিয়ার মাসুদ মিয়া গংদের জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। প্রায়ই তাদের মধ্যে এ নিয়ে ঝগড়া-ঝাটি হতো।আগুন লাগার পর ও পরবর্তীতে গ্যাসের লাইন সংযোগ দিতে গিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে এতে করে তাদের বিরোধ আরো স্পষ্ট হয়ে পড়েছে।

অপরদিকে, জালকুড়ি উত্তর পাড়া এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে আব্দুল আলী সরদার ও তার ছেলে মিনজার জানায়,আমাদের মধ্যে জমি নিয়ে বিরোধ রয়েছে। আমাদের জায়গা দিয়ে গত ৬ বছর আগে আঃ মোতালিব এর বড় ছেলে ইঞ্জিনিয়ার মাসুদ মিয়া পরবর্তীতে গ্যাস লাইন সরিয়ে নেয়ার শর্তে সংযোগ নেয়। কিন্তু বার বার বলা স্বত্তেও আঃ মোতালিব এর বড় ছেলে ইঞ্জিনিয়ার মাসুদ মিয়া গ্যাস লাইন না সরিয়ে উল্টো আমাদের হুমকি দেয় । তবে অগ্নিকান্ডের ঘটনার সাথে আমরা জড়িত নই।

বিষয়টি সঠিক তদন্ত করলেই প্রকৃত ঘটনা  বের হয়ে যাবে বলে তিনি দাবী করেন। এদিকে,সিদ্ধিরগঞ্জ থানার এস.আই ফরিদ এর সাথে অভিযোগের  বিষয়ে জানার জন্য তার মুঠোফোনে বার বার যোগাযোগ করেও তকে
পাওয়া যায়নি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here