নারায়ণগঞ্জ সদরে ওকাপ’র অভিবাসী কর্মী উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা 

0

প্রেসনিউজ২৪ডটকমঃ জাহাঙ্গীর হোসেনঃ “আমার ভবিষ্যৎ আমার হাতে, আমিই পারি সিদ্ধান্ত নিতে” এই প্রতিপাদ্য সামনে রেখে ওকাপ’র আয়োজনে নারায়ণগঞ্জ সদরে জনপ্রতিনিধি,  সেবা প্রদানকারি সংস্থা ওস্টেকহোল্ডারদের অংশগ্রহণে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর)  বেলা ১১টার সদর উপজেলা অডিটোরিয়াম হলরুমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিন আহমেদ।
স্বাগত বক্তব্য রাখেন ওকাপ (ঢাকা) চেয়ারম্যান শাকিরুল ইসলাম। ওকাপ (ঢাকা) ট্টেইনার মৌমিতা গোস্বামী এর পাওয়ার প্রেজেন্টেশনে সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  অনিক বিশ্বাস,  সমাজসেবা কর্মকর্তা হামিদুল্লাহ মিয়া,  ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (আইসিপি) মো. শহিদুল ইসলাম খান, প্রাণীসম্পদ কর্মকর্তা মো. আতাউর রহমান ভূঁইয়া ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায় প্রমূখ।
অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) বিদেশ ফেরত কর্মীদের দ্বারা প্রতিষ্ঠিত একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। ওকাপ ২০০৪ সাল থেকে অভিবাসী কর্মীদের অধিকার সুরক্ষায় কাজ করছে। অভিবাসী কর্মীদের সার্বিক মর্যাদা রক্ষায় ওকাপ সবসময় সোচ্চার। এইজন্য সংস্থাটি বাংলাদেশের অভিবাসনপ্রবণ জেলাগুলোতে বিভিন্ন দাতা সংস্থার অর্থায়নে ও সহযোগী সংস্থার তত্ত্বাবধানে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।
ওকাপ’র প্রধান লক্ষ্য হচ্ছে সম্ভাব্য অভিবাসী কর্মী ও সংশ্লিষ্ট জনগোষ্ঠীর মধ্যে সচেতনতা সৃষ্টি করা এবং দেশ ও বিদেশে অভিবাসী কর্মীদের অধিকার নিশ্চিত করা। ক্ষতিগ্রস্ত অভিবাসী কর্মীদের এয়ারপোর্ট পিক-আপ, শেল্টার হোম সেবা, মানসিক কাউন্সিলিং, স্বাস্থ্য সেবা, আইনী সহযোগিতা ও সামাজিক পুনর্বাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here