নাঃগঞ্জ সদরের সৈয়দপুরে অবৈধ হাট নিয়ে বিতর্কে আওয়ামীলীগ নেতা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮ নং ওয়ার্ডের সৈয়দপুর কড়ইতলায় অবৈধ পশুর হাট বসিয়েছে গোগনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈকত হোসেন ও সদর থানা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন ফকির। সদর উপজেলার পাঠাননগরে বৈধ অস্থায়ী পশুর হাটের আড়ালে এ অবৈধ হাটের কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে ১৮ নং ওয়ার্ডের সৈয়দপুর কড়ইতলায় এই অবৈধ পশুর হাট বসানোর কার্যক্রম দেখা যায়। কড়ইতলার আলমাস আলীর খালি জায়গায় এই অবৈধ হাটটি বসানোর চেষ্টা চলছে। সরেজমিনে দেখা যায়, অবৈধ পশুর হাট বসানোর জন্য প্যান্ডেলের কাজ চলছে। দুই সারিতে বাঁশ স্থাপন করা হয়েছে। এই অবস্থায় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে কর্মচারী সহ হাটের লোকজনেরা সটকে পড়ে। এই অবস্থায় টহলরত পুলিশ প্রশাসনের কর্মকর্তারা এসে হাজির হয়। টহলরত পুলিশ কর্মকর্তা (এস আই) ছায়েদুল বলেন, এখানে কোন হাটের ইজারা দেয়া হয়নি। প্যান্ডেল করা হলেও কেউ পশু উঠাতে পারবেনা।

যদি কেউ পশু উঠায় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে ব্যক্তিমালিকানাধীন জায়গায় কেউ প্যান্ডের করলে আমরা বাধা দিতে পারিনা। তাই পশু উঠলেই ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয় সূত্র বলছে, গোগনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈকত হোসেন বেপারী ও সদর থানা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন ফকির সদর উপজেলার পাঠান নগরে অস্থায়ী পশুর হাটের ইজারা পেয়েছেন। তবে সৈয়দপুরের কড়ইতলায় ক্ষমতার অপব্যবহার করে আরেকটি হাট বসাতে যাচ্ছে।

এ ব্যাপারে কারো নিষেধাজ্ঞা তোয়াক্কা করছেনা। সদর উপজেলার পাঠাননগরে হাটের ইজারাদার ও প্যানেল চেয়ারম্যান সৈকত হোসেন বেপারী বলেন, এই অবৈধ হাট কে বা কারা দিয়েছে আমি জানিনা। এর সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। আমি আমার হাট নিয়ে ব্যস্ত আছি। এলাকার কে বা কারা প্যান্ডেল করেছে আমি বলতে পারবোনা। পাঠাননগর হাটের তত্ত্বাবধায়ক ও সদর থানা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন ফকির বলেন, সৈকত এই হাটের ইজারাদার।

তবে সৈয়দপুরের কড়ইতলায় আলমাস আলীর খালি জায়গায় কোন হাট বসানো হয়নি। এখানে শুধু গরু রাখা হবে। পরে গরু পাঠাননগর যাবে। আলমাস সাহেব ও সৈকত একই কথা। তারা একই পরিবারের লোক। তিনি আরো বলেন, পুলিশ গরু এখানে রাখতে দিবেনা সেটা আমাদের পারলে বলুক। গরু এখানে রাখতে না দিলে কোথায় রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here