নারায়ণগঞ্জ জঙ্গি আস্তানা থেকে আটক রুমি-মিজান রিমান্ডে

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ ফতুল্লার তক্কার মাঠ এলাকার ‘জঙ্গি আস্তানা’ থেকে আটক বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিজিএম জয়নাল আবেদিনের ছেলে প্রভাষক ফরিদউদ্দিন রুমিকে রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হয়। পরে শুনানী শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই মামলায় ঢাকা থেকে আটককৃত নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষে ছাত্র মিশুক খান মিজানকেও গ্রেপ্তার দেখানো হয়।

চলতি বছরের ২৯ এপ্রিল গুলিস্তানে পুলিশের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। গত সোমবার (২৩ সেপ্টম্বর) ভোরে ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে বিস্ফোরকসহ নব্য জেএমবি’র সদস্য রুমিকে আটক করে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগে, রাতে ঢাকা থেকে মিজানকে আটক করে পুলিশ। তার দেওয়া তথ্য মতেই ফতুল্লার ওই বাড়িতে অভিযান চালায় পুলিশ।

অভিযানকালে তাদের হেফাজত থেকে ২টি একে-৪৭ টাইপ খেলনা রাইফেল, ১টি খেলনা পিস্তল, ৩টি রেডি আইইডিসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামাদি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছিল। গ্রেফতারকৃত ফরিদ উদ্দিন রুমি আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক এবং মিজান নারায়ণগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের শেষ বর্ষের ছাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here