বীরমুক্তিযোদ্ধা খসরুর বিয়োগ কোনদিনই পূরণ হবার নয়ঃ বন্দরে বক্তারা

0
বীরমুক্তিযোদ্ধা খসরুর বিয়োগ কোনদিনই পূরণ হবার নয়ঃ বন্দরে বক্তারা

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতাঃ ফুলেল শ্রদ্ধা ও দোয়াসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দেশ খ্যাতিমান নাট্যকার ও বন্দরের ঐতিহ্যবাহী সিরাজউদ্দৌলা নাট্যদলের প্রয়াত সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সৈয়দ খোরশেদ আলম খসরুর প্রথম মৃত্যুবার্ষিকী পালণ করেছে সিরাজউদ্দৌলা নাট্যদল। ১৩ অক্টোবর বুধবার সকাল থেকেই এ কর্মসূচী পালিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিল সকাল ১০টায় মরহুমের কবর জিয়ারত,১১টায় স্মরণসভা ও দোয়ার মাহফিল। বন্দর সিরাজউদ্দৌলা ক্লাবের হলরুমে অনুষ্ঠিত স্মরনসভায় সভাপতিত্ব করেন সিরাজউদ্দৌলা নাট্যদলের কর্ণধার খালেকুজ্জামান মিয়া জামান। মরহুমের জীবদ্দশার উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন দেশবরেণ্য লেখক ও নাট্যব্যাক্তিত্ব বীরমুক্তিযোদ্ধা আবদুল হাই দুর্বার,নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হান্নান সরকার,২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মদ ভূইয়া,২২,২৩ ও ২৪নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাওন অংকন,নারায়ণগঞ্জ জেলা নাট্য সংস্থার সভাপতি মীর আনোয়ার হোসেন,কথক নাট্যদলের সভাপতি হাজী পিয়ার জাহান কমল,সিরাজউদ্দৌলা নাট্যদলের উপদেষ্টা মোঃ কবির হোসেন,সাধারণ সম্পাদক সারোয়ার খান,সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,সদস্য বশির খান,খালিদ সাইফুল্লাহ,মোঃ নিজাম,শিক্ষানুরাগী ও ব্যবসায়ী মোঃ সেলিম কন্ট্রাক্টর।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক আনোয়ারুল হক,মঞ্জুর আহমেদ মুন্না,কবি মোঃ ইকবাল হোসেন রোমেছ,নাট্যাভিনেতা জয় হাসান প্রমুখ। স্মরনসভায় বক্তারা বলেন,বীরমুক্তিযোদ্ধা সৈয়দ খোরশেদ আলম খসরু ছিলেন আলোকজ্জল একজন মানুষ। দেশ-বিদেশের নাট্যাঙ্গনে তার ছিল অনবদ্য পদচারনা। তার কৃতিত্ব এদেশের নাট্যাঙ্গনে ইতিহাস হয়ে থাকবে। বীরমুক্তিযোদ্ধা খসরু কেবল একজন নাট্যকারই ছিলেননা তিনি ছিলেন একটি প্রতিষ্ঠান। বীরমুক্তিযোদ্ধা খসরুর বিয়োগ কোনদিনই পূরণ হবার নয়। তার মৃত্যুতে সিরাজউদ্দৌলা নাট্যদল অপূরণীয় ক্ষতিসাধিত হয়েছে। আমরা তার বিদেহী রূহের মাগফেরাত কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here