বন্দরে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রেসব্রিফিং-সেমিনার অনুষ্ঠিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টারঃ ‘‘জেনে’ বুঝে বিদেশ যাই অর্থ” সন্মান দুটোই পাই’’ এই শ্লোগানকে সামনে রেখে সোমবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচার প্রেসব্রিফিং ও সেমিনার অত্যন্ত নিরাপদ দূরত্ব বজায় রাখার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকারের সভাপতিত্বে জনসচেতনতামূলক এ কার্যক্রমে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম,এ রশিদ। বন্দর উপজেলা সহকারি কমিশণার(ভূমি) আসমা সুলতানা নাসরিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন বন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম,বন্দর উপজেল ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু,মহিলা ভাইস চেয়ারম্যান ছালিমা হোসেন শান্তা,বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ উপজেলা সমাজসেবা অফিসার এসএম মুক্তার হোসেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এবং বন্দর উপজেলা প্রশাসন আয়োজিত এ সেমিনারে উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা,সাংবাদিক,শিক্ষক,ইমাম, মন্দিরের পুরোহিত,স্কুল-কলেজের শিক্ষার্থী এবং প্রবাস ফেরত ভুক্তভোগী ব্যাক্তিবর্গ অংশ নেন। উল্লেখ্য : বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০১৮ এ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রতি উপজেলা হতে বছরে গড়ে এক হাজার যুবক ও যুব মহিলা বিদেশে কর্মসংস্থান কর হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার-২০১৮বর্তমান সরকারের উন্নয়ন রূপরেখা। এ উন্নয়ন রূপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ, নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করার নিমিত্ত ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here