বন্দরে গ্যাস সরবরারেহর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

0
বন্দরে গ্যাস সরবরারেহর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জের বন্দরে গ্যাস সংকট নিরসন,বকেয়া বিল মওকুফসহ পর্যাপ্ত গ্যাস সরবরারেহর দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৯ ও ২০নং ওয়ার্ডসহ কলাগাছিয়া ইউনিয়নের গ্রামবাসী। ২৫ অক্টোবর শুক্রবার মদনগঞ্জ-ফরাজীকান্দা বাসস্ট্যান্ড সংলগ্ন ৩য় শীতলক্ষ্যা সেতু টোলপ্লাজার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ১০ টাকায় মানবসেবা ও মাদক মুক্ত সমাজ কল্যাণ সংস্থা আয়োজিত এ মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন মানবাধিকার নেতা হাজী আলমগীর হোসেন।

এতে বক্তব্য রাখেন ১৯নং ওয়ার্ডের পক্ষে হাজী মোঃ অখিলউদ্দিন,সাবেক ব্যাংকার হাজী শাহাবুদ্দিন নাবু,মদনগঞ্জ ইসলামপুর পঞ্চায়েত কমিটির কর্মকর্তা মাকসুদ হোসেন রলি,মানবাধিকার নেতা সামসুল ইসলাম,শেফালী বেগম,শান্তনা বেগম,২০নং ওয়ার্ডের পক্ষে সাব্বির আহমেদ,সুমন ঢালী ও কলাগাছিয়া ইউনিয়নের আলীনগরের পক্ষে মাহাবুব চৌধুরী। এছাড়া অন্যান্যের মধ্যে অংশ নেন সমাজ সেবক বাবুল ঢালী,বাতেন মাতবর,আনোয়ার হোসেন,বেলায়েত হোসেন,শিক্ষক মিজানুর রহমানসহ উল্লেখিত অঞ্চলের সর্বস্তরের জন সাধারণ। মানববন্ধন পূর্বক সভায় বক্তারা বলেন,গ্যাস আমাদের নাগরিক দাবি।

দ্রব্যমূল্যের উর্দ্ধগতির পাশাপাশি গ্যাস সংকটের কারণে আমরা আজকে জর্জরিত। আমাদের কষ্টে সীমা নেই। সারাদিন কাজ করে এসে ঘরে কোন খাবার পাই না। কিনে খাওয়ারও সামর্থ নেই। বর্তমান সরকারের উচিত আমাদেরকে এই সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণ করার। তা না হলে আমরা আরো বৃহৎ কর্মসূচীর উদ্যোগ গ্রহণ করবো। প্রতিমাসে বিল দেই অথচ গ্যাস পাই না এটা কেমন কথা। আমাদের অঞ্চলে কেউ গ্যাস পায় আবার কেউ একেবারেই পায় না তা কেন হয়।

বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদেরকে বলতে চাই তোমরা সরকারের বৈষম্য দূর করে নতুন সরকার বসিয়েছো কিন্তু আমাদের গ্যাসের বৈষম্যতো দূর করোনি তাহলে এই বৈষম্য কারা দূর করবে। বক্তারা আরো বলেন,সরকার যদি আমাদের গ্যাস সরবরাহ করতে না পারে তাহলে বিল নিবে কেন? গ্যাস পাইনা অথচ প্রতিমাসে গাসের বিল জমা হয়েছে পাহাড় সমান। আবার আমাদেরকে সংযোগ বিচ্ছিন্ন করার হুমকি দিয়ে চলেছে।

আমরা বকেয়া বিল কোথা থেকে দিবো আমাদেরতো সংসারই চলে না। এমনিতে প্রতিদিন ৩বেলা খাবার কিনে খেতে হয় তার উপরে বকেয়া বিল দেয়ার সুযোগ কোথায়? আমরা বকেয়া বিলও মওকুফ চাই সরকারের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here