বন্দরে কৃত্তিম বন্যায় ভাসছে বেপারীপাড়া – ফরাজীকান্দার ৩০টি পরিবার

0
বন্দরে কৃত্তিম বন্যায় ভাসছে বেপারীপাড়া – ফরাজীকান্দার ৩০টি পরিবার

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ডের বেপারী পাড়া ও ফরাজীকান্দার মধ্যবর্তী এলাকায় পানিতে ভাসছে ৩০টি পরিবার। শহর কেন্দ্রিক এই এলাকাটি প্রাকৃতিক বন্যায় তেমন আক্রান্ত না হলেও সামান্য বৃষ্টিপাত হলেই পুরো মহল্লা দুটি’র সবক’টি বাড়ি-ঘর ও রাস্তা-ঘাট তলিয়ে যায়। সুষ্ঠ ড্রেনেজ ও পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় কৃত্তিম এই বন্যা দেখা দেয় বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

দীর্ঘ দিনের ভোগান্তিতে থাকা ওই এলাকার জনৈক বাসিন্দা জাকির হোসেন জানান,দীর্ঘ দিনের অবধারিত এই সমস্যার বিষয়টি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তৎসময়কার মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী সরেজমিনে একাধিকবার পরিদর্শণে এসে আশ্বাস দিলেও দায়িত্ব থাকা অবধি তার কোন পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। অপরাপর বাসিন্দা হাজী সিরাজুল ইসলাম জানান,এই সমস্যা অনেক দিনের। বৃষ্টি হলেই বাড়ি-ঘর সব তলিয়ে যায়।

নামাজ পড়তেও যাওয়া যায়না। যুব সমাজের প্রতিনিধি রাসেল ইসলাম ক্ষোভের সঙ্গে বর্ণায়ন করেন,মেয়র আইভী তখন ইচ্ছে করলেই সামান এই কাজটি করে দিতে পারতেন তারও কিছু গাফিলতি ছিল। এই পানির কারণে মানুষের যে কত ভোগান্তি তা কেবল আমরা এলাকাবাসীই উপলদ্ধি করতে পারি। ভুক্তভোগী ফাতেমা বেগম জানান,সমস্যার কথা কি আর বলবো আমরা ৪/৫বছর ধরে এই জলাবদ্ধতায় আছি। রান্না ঘরে সব সময় পানি থাকে রান্নাও করতে পারিনা। রাতের বেলাতো পানিতে হাবুডুবু খেতে হয়।

এ ব্যাপারে স্থানীয় ২০নং ওয়ার্ড কাউন্সিলর শাহেনশাহ আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,ফরাজীকান্দা এবং বেপারীপাড়া এলাকার সরু রাস্তাটি এবং ড্রেনটি করার জন্য আরো ২ বছর আগে চাহিদাপত্র পাঠানো হয়েছিল। ইতোমধ্যে সিটি কর্পোরেশনের ইঞ্জিনিয়ার সিরাজী সাহেবকেও পর পর দুইবার এনে দেখিয়েছি কিন্তু সিটি কর্পোরেশনের বাজেট না থাকায় কাজটা এখনো আটকে আছে। আশা করি বাজেট এলেই এই ড্রেনের কাজটা হয়ে যাবে।

আপাততঃ কিছু বলা যাচ্ছেনা যেহেতু বর্তমানে দেশ পরিচালনায় তত্ত্বাবধায়ক সরকার রয়েছে এই সময়ের মধ্যে তারা করতে পারবে কি না তা আমার জানা নেই। তারপরও আমার চেষ্টা থাকবে। এদিকে অব্যাহত এই পরিস্থিতির কারণে অত্র অঞ্চলবাসীর জীবন যেনো নাভিশ্বাস হয়ে উঠেছে।

বর্তমান তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্বপ্রাপ্ত প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ভুক্তভোগীদের জোরালো দাবি এলাকাবাসীর বসবাসের স্বার্থে তারা যেনো সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অব্যাহত সমস্যাটি সমাধান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here