সাবেক শীতলক্ষা ইউপির পৌর কমিশনার আনিস উদ্দিন দুলু’র বত্রিশ তম মৃত্যুবার্ষিকী আজ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ প্রেস বিজ্ঞপ্তী // আজ (৮ সেপ্টেম্বর) বুধবার সাবেক পৌর সভার শীতলক্ষ্যা ইউনিয়নের সাবেক সফল পৌর কমিশনার আলহাজ¦ আনিস উদ্দিন আহমদ দুলু’র বত্রিশ তম মৃত্যুবার্ষিকী পালিত হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, নারায়ণগঞ্জের নলুয়া এলাকার উজ্জল নক্ষত্র, বিশিষ্ট শিল্পপতি প্রয়াত আলহাজ¦ মহিউদ্দিন আহমদ খোকা’র প্রথম পুত্র মরহুম আনিস উদ্দিন দুলু’র আজ বত্রিশ তম মৃত্যুবার্ষিকী পালিত হবে।

এই উপলক্ষ্যে মরহুমের পরিবারের পক্ষ থেকে সকাল সাড়ে এগারোটায় মরহুম আনিস উদ্দিন দুলু’র কবর জিয়ারতের মধ্য দিয়ে দিনব্যাপী নানান কর্মসূচীর সূচনা করা হবে। কর্মসূচীর মধ্যে রয়েছে কোরান তেলোয়াত, নলুযা উত্তর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিম খানা ও নলুয়া উত্তর জামে মসজিদে বাদ জোহর মিলাদ ও দোয়া মাহফিল এবং নেওয়াজ বিতরন, মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে রান্না করা উন্নত মানের খাবার বিতরন এবং পশ্চিম মাসদাইর এলাকায় অবস্থিত মরহুমের বাস ভবনে মিলাদ ও দোয়া মাহফিল।

বর্তমান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠন পূর্বে সাবেক নারায়ণগঞ্জ পৌরসভার শীতলক্ষ্যা ইউনিয়নের নির্বাচিত কমিশনার হিসেবে মরহুম আনিস উদ্দিন দুলু দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন। তৎকালীন সময়ে কমিশনার দুলুর ন্যায় বিচারের কারণে তার নির্বাচনী এলাকার কোন জনগন থানামুখী হতেন না। এমন সুশাসন প্রতিষ্ঠার কারণে তৎকালীন সরকার কমিশনার দুলুকে শ্রেষ্ঠ কমিশনারের স্বীকৃতি প্রদান করেন।

গত ১৯৮৯ ইং সনে তিনি তার কর্মস্থল থেকে বাড়ী ফেরার পথে শহরের চাষাড়াস্থ প্রান্তিক পাম্প এলাকায় সড়ক দূর্ঘটনায় পতিত হয়ে মর্মান্তিক ভাবে মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি বাবা, ৩ ভাই ১ বোন, স্ত্রী ও তিন শিশু সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন-রেখে যান। তাঁর ছোট ভাই আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলু স্থানীয় দৈনিক সবারকণ্ঠ’র প্রকাশক ও সম্পাদক এবং সাংসদ শামীম ওসমানের একমাত্র পুত্র অয়ন ওসমানের শ্বশুড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here