না’গঞ্জে ছাত্রদলের পদে বহাল থেকে, যুবদলের পদ চাচ্ছে কয়েকজন ছাত্রনেতা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শহর সংবাদদাতা: নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের পদদারীরাই পদে থেকেও মহানগর যুবদলের নেতৃত্বে আসছে চাইছেন। ইতোমধ্যে পদধারী ২৫ থেকে ৩০ জন নেতা মহানগর যুবদলে আসতে নেতৃত্বের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। যুবদলের কেন্দ্রীয় কমিটি, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের একাধিক নেতা ও দলীয় বিভিন্ন সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মহানগর ছাত্রদলের বর্তমান সভাপতি শাহেদ আহমেদ থেকে শুরু করে প্রায় ২৫ থেকে ৩০ জন নেতা যুবদলে আসতে চাচ্ছেন। ইতোমধ্যে ছাত্রদলের কমিটিও মেয়াদ এখনো আছে। আর তারাই আবার ছাত্রদলের পদে থেকে যুবদলে আসতে চাচ্ছেন। আরা যারা বয়সের কারনে আগে ছাত্রদল থেকে বাদ পরেছে তাদেরকে তো আগে প্রাধান্য দিতে হবে। যুবদলে পদ পাবার পর নতুনদের দিয়ে মহানগর ছাত্রদলের কমিটি সাজাবে কেন্দ্র। এ ক্ষেত্রে সহায়তা করবে সাবেকরা।

জানা যায়, সর্বশেষ ঢাকায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর যুবদলের কমিটি গঠনের লক্ষ্যে অনুষ্ঠিত হওয়া কর্মীসভায় অংশ নেন ছাত্রদলের অনেকেই। সেখানে তারা কমিটির দায়িত্ব নিতেও নানা বক্তব্য দেন। ইতোমধ্যে এরা যুবদলের ফরম পূরণ করে সেখানে যুবদলের নেতৃত্বে আসতে চান বলে জানিয়েছেন।

যুবদলের মহানগরের আহবায়ক পদের জন্য ইতোমধ্যে সদ্য পদত্যাগ করা মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম সজল, সাবেক যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, রানা মুজিব, মমতাজ উদ্দিন মন্তু, সাগর প্রধান লড়ছেন। সদস্য সচিবের জন্য সদ্য সাবেক যুবদলের সিনিয়র সহসভাপতি মনোয়ার হোসেন শোখন,নেতা মোয়াজ্জেম হোসেন মন্টি, রশিদুর রহমান রশু ও মহানগর ছাত্রদলের বর্তমান সভাপতি শাহেদ আহমেদ ও চাচ্ছে এ পদে আসতে। এ ছাড়া যুগ্ম সম্পাদক পদেও লড়ছেন ৫০ জনের মত। এদের মধ্যেই রয়েছেন ৫ থেকে ৭ জন সাবেক মহানগর ছাত্রদলের নেতা। এর হলেন রশিদুর রহমান রশু, এম,এ,এম সাগর, শেখ মোহাম্মদ অপু, হারুন রশিদ লিটন, সোহাগসহ কয়েক জন,এমনটাই জানা গেছে কেন্দ্রীয় সুত্রে।

কেন্দ্রীয় সুত্র জানায়, দলের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরামও চায় দলের নেতৃত্বে সাবেক ছাত্রনেতারা আসুক। এতে করে দলে প্রকৃত দলপ্রেমীরা স্থান পাবে। ছাত্রনেতারা মাঠ থেকে উঠে আসা আর তারা দলের বিভিন্ন পর্যায়েও ভালো নেতৃত্ব দেবেন। আর তাই প্রবীন নবীনের সমন্বয়েই এই কমিটি করতে চায় কেন্দ্র।

২০১৮ সালের ৫ জুন মহানগর ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। কমিটিতে সভাপতি করা হয় শাহেদ আহমেদকে ও সাধারণ সম্পাদক করা হয় মমিনুর রহমান বাবুকে। এতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মাগফুরুল ইসলাম পাপনকে। সিনিয়র সহ সভাপতি হিসেবে রাফিউদ্দিন রিয়াদ, সহ সভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অন্তু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, সিরাজ উদ্দিন প্রধান দর্পন, হামিদুর রহমান সুমন, যুগ্ম সম্পাদক আলামিন প্রধান, লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন, ইব্রাহীম বাবুকে পদায়ন করা হয়।

১৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু। এর আগে দীর্ঘদিন মাকসুদুল আলম খন্দকার খোরশেদের আহবায়ক কমিটি থাকার পর তাকে সভাপতি করে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি ২০১৮ সালের ১৯ অক্টোবর পূর্ণাঙ্গ কমিটির আংশিক ঘোষণা করে কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here