না’গঞ্জে “অসহায়ের পাশেঁ আমরা”স্বেচ্ছাসেবী সংগঠনের ক্ষুদ্র দরিদ্রদের মাঝে খাবার বিতরণ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ রাজু খাঁন বিশেষ প্রতিনিধি : অসহায়দের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছে নারায়ণগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন “অসহায়ের পাশেঁ আমরা”। এলাকার অভাবগ্রস্থ ক্ষুদ্র জনগোষ্ঠীর মুখে হাসি ফোটাতে এগিয়ে আসার আহবান জানান নারায়ণগঞ্জ জেলার ওই মানবতার সংগঠন “অসহায়ের পাশেঁ আমরা” ।

এই সংগঠনের এডমিন : মাসুদ ভূইয়া, শ্যামল হাসান, নূর দোলা দেওয়ান সাথে ছিলেন মডারেটরগন: শইকত, মামুন, রায়হানসহ সকলেই একযোগে অসহায় মানুষের আত্নসেবায় কাজ করে যাচ্ছেন। “অসহায়ের পাশেঁ আমরা” সংগঠনটি একের পর এক চমক দিয়ে যাচ্চে। তারা মানবতার সেবায় নিয়োজিত সবসময় কাজ করে যাচ্ছে, প্রতিবারের মতো এবারও তার ব্যতিক্রম হয়নি। এই ভাষার মাস ফেব্রুয়ারিতে শুরু করলো তারা অসহায়দের মাঝে প্রথম খাবার বিতরণ।

সংগঠনের নিয়মিত কাজের অংশ হিসেবে আজ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) চাষাড়া এলাকার অসহায়দের বিকালের নাস্তা নিয়ে বের হয় “অসহায়ের পাশেঁ আমরা” সংগঠনের এক ঝাক তরুণ-তরুণী। এডমিনদের কাছ থেকে জানা যায়, তারা প্রতি মাসে ৩-৪টি কাজ করে থাকেন। সকলে তাদের জন্য দোয়া করবেন তারা যেনো ভবিষ্যৎ এ আরো সুন্দর কাজ করতে পারে। তাদের একটাই বাক্য যে পযন্ত বেচেঁ আছি মানব সেবায় নিয়োজিত থাকবো ইনশাল্লাহ।

“অসহায়ের পাশেঁ আমরা” এলাকার কর্মহীন অসহায় ও দরিদ্র মানুষের মাঝে বিভিন্ন ত্রাণ সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এলাকার অভাবগ্রস্থ বিশাল জনগোষ্ঠীর মুখে হাসি ফোটাতে এগিয়ে আসার আহবান জানান “অসহায়ের পাশেঁ আমরা”এর এডমিনরা। তারা বলেন, নিজের স্বার্থের জন্যই তো কেবল জীবন নয়। সুখে-দুঃখে একে অপরের পাশে দাঁড়ানোর মাঝেই রয়েছে জীবনের প্রকৃত স্বার্থকতা। আমরা সমাজবদ্ধ ও সহানুভূতিশীল জীব বলেই আত্নস্বার্থে মগ্ন থাকা আমাদের স্বভাব বিরুদ্ধ।

বিভিন্ন ধর্মশাস্ত্রে, পবিত্র কুরআনে, রামায়ণ-মহাভারতে, মহাকাব্য ও পুরাণে জনসেবাই শ্রেষ্ঠ ধর্মের কথা বলা হয়েছে। “অসহায়ের পাশেঁ আমরা” সংগঠনের কর্মকর্তারা মনে করেন সংকটময় পরিস্থিতিতে ব্যক্তিস্বার্থকে বিসর্জন দিয়ে জনসেবাই আত্ননিয়োগ করাই আমাদের মূললক্ষ্য। কথায় আছে, শুধু ধন নয়, সাহায্য করতে মনের প্রয়োজন।

এসব অসহায় মানুষদের চাহিদাও খুব বেশি নয়, মাত্র দু’বেলা দু’মুঠো ভাত পেলেই এরা খুঁশি। তাই আসুন, সবাই মিলে তাদের পাশে দাঁড়াই। নিজ নিজ স্থান থেকে সাধ্যমত করার চেষ্টা করি। অসহায় মানুষদের মুখে ফুটিয়ে তুলি নির্ভরতার হাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here