ছয় মাস পর না’গঞ্জের নাট্যকর্মীরা পাচ্ছেন আধুনিক নাট্য মঞ্চ: মোঃ জসিম উদ্দিন

0
ছয় মাস পর না’গঞ্জের নাট্যকর্মীরা পাচ্ছেন আধুনিক নাট্য মঞ্চ:  মোঃ জসিম উদ্দিন

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা// আগামী ছয় মাস পর নারায়ণগঞ্জের নাট্যকর্মীদের নাটক করার
উপযোগী আধুনিক নাট্য মঞ্চ উন্মুক্ত করে দেয়া হবে । করোনার প্রভাব কাটলে নারায়ণগঞ্জের নাট্যকর্মীদের দীর্ঘ দিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে নাটক মঞ্চস্থ করতে আর কোন বাঁধা থাকবেনা। নাট্যকর্মীদেরকে নাটক করার পাশাপাশি সামাজিক দায়িত্বও পালন করতে হবে।

করোনার সচেতনতায় সকলকে কাজ করতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনে সকল কাজ করতে হবে। শনিবার রাতে পঞ্চবটিস্থ আ্যাডভেঞ্চার ল্যান্ড পার্কে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের এক পূর্তি অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন। জানা যায়, শনিবার সকালে সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের আয়োজনে দুইপর্বে অনুষ্ঠিত হয় একযুগ পূর্তি, সাধারন সভা ও চলতি পরিষদের এক বছর পূর্তি অনুষ্ঠান। উদ্বোধনী পর্বে জোটের সভাপতি মোঃ হুমাযুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী কাজিম উদ্দিন প্রধান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের তরুন প্রজন্মের অগ্র নায়ক বিকেএমইএ’র পরিচালক আলহাজ¦ কবির হোসেন, বিশিষ্ট শ্রমিক নেতা ও ব্যাংক শ্রমিক ফেডারেশন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল কাদির, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ জুয়েল হোসেন ও বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা শাখা গোদনাইল নারায়ণগঞ্জের সভাপতি মোঃ আশরাফ উদ্দিন। দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব যুগপূর্তি পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলূ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা কমান্ডের প্রাক্তন ডেপুটি কমান্ডার এডভোকেট নুরুল হুদা,বিকেএমইএ’র পরিচালক ও নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, বন্দর উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু ও অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ শাহজাহান প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্যকর্মী জোটের চলতি কার্য নির্বাহী পরিষদের সহ সভাপতি মোঃ মনির হোসেন নিমাই, সাধারন সম্পাদক মাসুদ রানা মিন্টু, সহ সাধারন সম্পাদক মোঃ কবির প্রধান, প্র্রতিষ্ঠাতা ও সাংগঠনিক সম্পাদক এম.আর.হায়দার রানা,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল আজিজ ও শংকর রায়, প্র্রতিষ্ঠাতা ও অর্থ সম্পাদক মোঃ শফিউল আলম রেজা, সহ দপ্তর সম্পাদক সরকার আমিনুল ইসলাম, প্র্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল মান্নান সাগর, সমাজ কল্যাণ সম্পাদক সেলিম খন্দকার খোকন, সহ সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ¦ মোঃ নুর হোসেন, প্রতিষ্ঠাতা ও সাংস্কৃতিক সম্পাদক আবু হানিফা মাসুম, সহ সাংস্কৃতিক সম্পাদক ডাঃ আবুল বাশার, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এড.আহমেদ শরীফ পারভেজ,আইন বিষয়ক সম্পাদক এড. সম্ভু নাথ সাহা সৈকত, প্র্রতিষ্ঠাতা ও কার্যনির্বাহী সদস্য শাহ আলম ভূঁইয়া, সম্মাণিত কার্য নির্বাহী সদস্য মোঃ মোসলেহ উদ্দিন জীবন, মোঃ ইদ্রিস আলী, মোঃ আব্দুল কাদির, এ.এইচ.চুন্নু সিকদার, চিত্র পরিচালক বোরহান উদ্দিন রনি ও নারায়ণগঞ্জ শিল্পী সমিতির সভাপতি নাট্যকার ও নির্দেশক ফজলুল হক পলাশ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শফিউল আলম রেজা, আবু হানিফা মাছুম, শংকর রায়,আহমেদ শরীফ পারভেজ ও সৈকত রানা।

এছাড়া সম্মিলিত নাট্যকর্মী জোটভূক্ত ৪২টি নাট্যদলের প্রায় তিনশত নাট্যকর্মী ও তাদের পরিবারের সদস্যগন অনুষ্ঠানে অংশ গ্রহন করে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে পরিবেশিত যাদু, একক সঙ্গীত, নাটিকা ও নৃত্যানুষ্ঠান উপভোগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here