নবীজি (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে না’গঞ্জ মহানগর ইসলামী আন্দোলন এর বিক্ষোভ

0
নবীজি (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে না’গঞ্জ মহানগর ইসলামী আন্দোলন এর বিক্ষোভ

প্রেসনিউজ২৪ডটকমঃ স্টাফ রিপোর্টার: ফ্রান্সে নবীজি (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের উদ্যাগে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। শনিবার (২৪শে অক্টোবর) বিকেলে নগরীর প্রেস ক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধনের সভাপতিত্ব করেন, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুর হোসেন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব মানবতার মুক্তির দূত রহমাতুল্লিল আলামীন মুহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) কে অবমাননা করার ধৃষ্টতা দেখিয়ে সভ্যতার দাবিদার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন বিকৃত মস্তিষ্কের পরিচয় দিয়েছেন। তিনি বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয় ক্ষতবিক্ষত করেছেন। সৃষ্টিকর্তা মহান আল্লাহতায়ালার শেষ নবীকে অপমান করে তিনি মূর্খতার পরিচয় দিয়েছেন। তিনি এত বড় একজন অর্বাচীন ভাবতে অবাক লাগে, মুসলিম বিশ্ব তার কাছে বিজ্ঞতার প্রত্যাশা করেছিলো কিন্তু তিনি মসলিমদের হতাশ করেছেন।
এ ছাড়াও তিনি বলেন, আরব সহ বিশ্ববাসী যখন বর্বরতা, মূর্খতা, নানাবিধ অনাচার, পাপাচার ও কুসংস্কারে নিমজ্জিত হয়ে আইয়্যামে জাহেলিয়াতের যুগে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়ে পড়েছিলো। ঠিক তখনই মহান আল্লাহ তায়ালা বিশ্ববাসীর জন্য রহমত ও মুক্তির দূত হিসেবে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে প্রেরণ করেন। সুতরাং আমাদের নবীজীর বিরুদ্ধে কোন ব্যঙ্গ করলে তাঁর পরিণতি ভালো হবে না। আমাদের বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয় ভাবে এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করার আহবান জানাচ্ছি।
এসময় আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, অর্থ বিষয়ক সম্পাদক মুহা. আমির হোসেন, ইসলামি যুব আন্দোলন নগর সহ-সভাপতি ডা. মিজানুর রহমান, ইশা ছাত্র আন্দোলন নগর সভাপতি এম. শফিকুল ইসলাম, শ্রমিক আন্দোলন নগর সভাপতি শেখ হাসান আলী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুহা. বিল্লাল হোসাইন খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here