না’গঞ্জে মরহুম আইনুল হাসান উত্তম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা  : নৌ-পথের বিশিষ্ট  শ্রমিক নেতা বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী  ইউনিয়ন’র সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ জাহাজী ফেডারেশন’র সহ-সভাপতি মরহুম আইনুল হাসান উত্তম’র ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন’র সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ জাহাজী ফেডারেশন’র উদ্যোগে নারায়ণগঞ্জ খানপুর বরফকলস্থ বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ট্রেনিং কালচারাল সেন্টাওে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, নৌ-সেক্টর মানেই শুক্কুর মাহমুদ এবং আইনুল হাসান উত্তম। তারা চেষ্টা করেছিলেন এই নৌপথকে সুরক্ষিত করতে এবং  শ্রমিকের জীবনমান উন্নয়ন করতে।

প্রয়াত এই দুই নেতা মৃত্যুর আগ পর্যন্ত শ্রমিকদের জন্যে কথা বলে গেছেন। তাদের যে অসম্পূর্ণ স্বপ্ন তা আমাদের পূরণ করে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে। সেই লক্ষ্যে তাদের আদর্শকে ধারণ করে আমরা শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছি। কিছু কুচক্রী মহল অনেক দিন ধরে এই নৌ-সেক্টরকে ধ্বংস করার জন্যে উঠে পড়ে লেগেছে। যার জন্য আমাদের উপর মিথ্যা মামলা দিয়ে হয়রানী এবং নানাবিধ অপবাদ ছড়িয়ে আমাদের পিছন দিক দিয়ে ছুড়ি মারতে চাইছে। তাদেরকে ওপেন চ্যালেঞ্জ দিয়ে বলতে চাই, যদি সাহস থাকে সাংগঠনিক ভাবে আমাদের মোকাবেলা করুন।

আজকের এই বিশেষ দিনে প্রয়াত শুক্কুর মাহমুদ ও আইনুল ইসলাম উত্তমসহ প্রয়াত অন্যান্য নেতাদের রুহের মাগফেরাত কামনা করছি। বক্তব্য শেষে প্রয়াত শ্রমিকলীগ সভাপতি শুক্কুর মাহমুদ ও আইনুল ইসলাম উত্তমসহ প্রয়াত নেতাদের স্মরণে বিশেষ দোয়া করা হয়। বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন’র সভাপতি শাহ-আলম’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর শ্রমিকলীগ’র ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা শ্রমিকলীগ’র সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন’র সাধারণ সম্পাদক সবুজ শিকদার, শ্রমিকলীগ নেতা জাকির হোসেন চুন্নু মাস্টার, মুক্ত গার্মেন্টস’র সভাপতি জুয়েল  প্রধান প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here