না.গঞ্জে সুগন্ধা’র বেকারীর উপরে ফিটফাট ভিতরে শুধুই সদরঘাট,এবার জরিমানা ৪ লাখ

0

প্রেসনিউজ২৪ডটকমঃ শহর সংবাদদাতা: নারায়ণগঞ্জ মহনগরে অতিপরিচিত ও মজাদার সুস্বাদু  বিস্কুট মানেই সুগন্ধা বেকারী। কিন্তু বাহির দিয়ে চাকচিক্য ডেকোরেশনের মধ্য দিয়ে নগরীর বিভিন্ন প্রান্তে শো-রুম গুলো মানুষের চোখে অভিজাত হিসেবে গড়ে তোলা হলেও মাঝে মধ্যে ভোক্তা অধিকার বা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভেতরে সদরঘাটের চিহ্ন ফুটে ওঠে। আর এই অপরাধে সুগন্ধা বেকারী প্রায়ই জরিমানা গুনতে হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) ও এর ব্যতিক্রম ঘটেনি। অনিয়ম ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন করায় এদিন সকালে ৪ লাখ জরিমানা গুনতে হয়েছে নগরীর গলাচিপা কলেজ রোডে অবস্থিত প্রতিষ্ঠানটির কারখানাকে। জলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ওই অর্থদন্ডে দন্ডিত করেন। অভিযানটি পরিচালনা করেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মো.সলিমুজ্জামান।

অভিযান পরিচালনাকালে একই সাথে কেক তৈরির কাচামালের সাথে দীর্ঘদিন ফ্রিজের ভিতরে মাছ রেখে দেয়ার চিত্র খুজে পায়। আগামী ২০ জুলাই উৎপাদনের তারিখ লিখে হাজারো লাচ্ছা সেমাইয়ের প্যাকেট জব্দ করা হয় ৷ একই সাথে ভোক্তা সাধারণের বিশাল কর্মকাণ্ডের ঘটনা অকপটে স্বীকার করে সুগন্ধার কর্ণধার নূরুল হক।

তিনি জানান, শহরের গলাচিপার ৯নং কলেজ রোডে অবস্থিত সুগন্ধা বেকারিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৩৭, ৪২, ৪৩, ৪৫ ও ৫৯ ধারা অনুযায়ী এ জরিমানা করা হয়। প্রসঙ্গত, এর আগে এই প্রতিষ্ঠানের অভিযাত কেকের ভেতর থেকে আস্ত এক তেলাপোকা পেয়েছিল এক খদ্দের। সে সময় সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যপক আলোড়ন সৃষ্টি হয়েছিল।

এমন অপকর্মের ঘটনায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকালে এলাকার উপস্থিত অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, সুগন্ধা বেকার, হোটেল কিংবা মিষ্টির দোকান থেকে প্রতিনিয়তঃ প্রশাসনের বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের বিনামূল্যে খাবার সরবরাহ করা ছাড়াও নিয়মিত মাসোহারা প্রদান করায় এমন অপরাধের বিরুদ্ধে সচরাচর ব্যবস্থা গ্রহণ না করায় প্রতিদিন ভোক্তাদের সাথে প্রতারণা করছে এই প্রতিষ্ঠানটি । আর আজ মঙ্গলবার দুপুরে এমন অভিযানের খবরে এলাকায় অনেকেই সাধুবাদ জানিয়েছেন অভিযানকারী সংস্থার কর্মকর্তাদের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here