নাসিক ১৩নং ওয়ার্ডে ৪৭জন গর্ভবতী মায়দের তেল ডিম ডাল বিতরণ করেন: খোরশেদ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ৫ জানুয়ারী দুপুর ৩টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের বোয়ালিয়া খাল রাস্তায় (স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়) প্রান্তিক জনগোষ্ঠীল জীবনমান উন্নয়ন প্রকল্প সহযোগিতায় পুষ্টি ও নারীবান্ধব ব্যবসা কেন্দ্র আয়োজনে ৪৭জন গর্ভবতী মায়ের মধ্যে ১ কেজি তেল, ১ কেজি ডাল ও ৩০ পিছ ডিম বিতরণ করেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

এ সময় উপস্থিত মায়েদের উদ্দেশ্যে কাউন্সিলর খোরশেদ বলেন, আজকের সুস্থ শিশু আগামীর দিনের ভবিষ্যৎ। তাদের সুস্থ ও সুন্দরভাবে বড় করে তুলতে হবে। একজন গর্ভবতী মা যেভাবে পেটে বাচ্চা অবস্থায় সুন্দরভাবে চলাচল করেছিলেন। সেইভাবে যাদের বাচ্চা হয়েছে তাদেরকে সুস্থ পরিবেশে তাদের পুষ্টিকর খাবার দিতে হবে। তাহলে তাদের এই পুষ্টিময় শরীর থেকে আগামী দিনের ভবিষ্যৎ গড়ে তুলতে পারে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ১৩নং ওয়ার্ডে সিডিসি প্রকল্পে যারা অন্তুভুক্ত রয়েছে, তাদের সুযোগ সুবিধা ইতিমধ্যে প্রতিটি নারী গ্রহণ করছেন।
এই পুষ্টি ও নারীবান্ধব ব্যবস্থা কেন্দ্র থেকে টানা ২৪মাস মানে ২বছর প্রত্যেক গর্ভবতীকে প্রতি মাসে ৩০টি ডিম, তেল ও মশুরীর ডাল পাবেন। এটা আপনাকে দেয়া হয়েছে মা ও শিশুর পুষ্টি হওয়ার জন্য। এ সময় আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট সামজ সেবক মোঃ আওলাদ হোসেন, সিডিসির ফেডারেশনের নেত্রী সুমি বেগম, শিল্পি রানী, সিউ নাসিমা আক্তার, খাদিজা, শিল্পী, রানী, সোনিয়া, সুমি প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here