মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ, নাসিকের ১৩ নং ওয়ার্ডে ব্যতিক্রমধর্মী আয়োজন।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহে রাষ্ট্রীয় ঘোষিত কর্মসূচির পাশাপাশি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের উদ্যোগে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২৫ জুলাই বৃহস্পতিবার সকালে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধনকালে এ সকল অনুষ্ঠানের ঘোষণা দেয়া হয়।উদ্বোধন শেষে একটি বন্যার্ঢ র‌্যালী শহর প্রদক্ষিন করে।

এর আগে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হক। এসময় উপস্থিত ছিলেন নাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা,আলমগীর হিরন,শ্যামল পাল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। ১৩ নং ওয়ার্ড কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে রয়েছে, ওয়ার্ড জুড়ে মশার ঔষুধ ছিটানো,পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি নগরবাসীকে সচেতন করার লক্ষ্যে ও ছাত্র সমাজকে নগরী পরিচ্ছন্ন রাখায় সম্পৃক্ত এবং উৎসাহী করার জন্য ওয়ার্ডের ১৬ টি স্কুলে পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে কাউন্সিলর খোরশেদ সপ্তাহব্যাপী বক্তব্য রাখবেন। সেই সাথে স্কুলগুলোতে দুটি করে ডাস্টবিন উপহার দেয়া হবে।

পাশাপাশি ওয়ার্ডের ২১ টি মসজিদে জুম্মার নামাজে, ৪টি মন্দির ও ২টি গীর্জায় প্রার্থনায় পরিস্কার পরিচ্ছন্নতা ও সাম্প্রতিক গুজব ছড়ানোর বিষয়ে সচেতন করা হবে। মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে ১৩নং ওর্য়াডের ৭৯জন নগর সেবকের মধ্যে টিশার্ট বিতরণ করেন কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

এছাড়াও ১৩ নং ওয়ার্ডের ৫ টি হাইস্কুলে নবম ও দশন শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘‘নগর পরিস্কার পরিচ্ছন্নতায় ছাত্র সমাজের ভূমিকা’’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আর এই প্রতিযোগীতায় বিজয়ীদেরকে আগামী ৩১ জুলাই নগর ভবনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পুরস্কৃত করবেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমরা সবাই সচেতন হলে অবশ্যই আমাদের চারপাশ পরিস্কার পরিচ্ছন্নতা রাখা সম্ভব। বিশেষ করে আমাদের নারী সমাজ ও ছাত্র সমাজ সচেতন হলে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলা সম্ভব। আমরা নিজেদের পরিবারকে সচেতন করবো পাশাপাশি আরেকটি পরিবারকে সচেতন করবো।তিনি এসময় ১৩নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসাবে গড়ে তোলার লক্ষে সবার সহযোগিতা কামনা করেন। মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহে অংশ গ্রহন করায় তিনি আইডিয়াল স্কুল,আদর্শ স্কুল ও বেগম রোকেয়া খন্দকার পৌর উচ্চ বিদ্যালয় ও ওয়ার্ডবাসীর প্রতি কৃত্ঞতা প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here