করোনার সংক্রমণ ঠেকাতে কুয়েতে কারফিউ জারি

0
করোনার সংক্রমণ ঠেকাতে কুয়েতে কারফিউ জারি

প্রেসনিউজ২৪ডটকমঃ আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে সর্বনিম্ন এক মাসের কারফিউ জারি করেছে কুয়েত সরকার। বৃহস্পতিবার দেশটির মন্ত্রিপরিষদ বৈঠকে করোনারোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রীপরিষদের বৈঠকের বরাত দিয়ে স্থানী আরবী দৈনিক আল কাবাস ও আল আনবাসহ একাধিক গণমাধ্যমে সংবাদটি প্রকাশ করা হয়।

কুয়েত গত ৭ ফেব্রুয়ারি থেকে একেবারে অত্যাবশ্যকীয় না এমন খুচরা বিভিন্ন দোকান খোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ এবং কুয়েতের নাগরিক না এমন ব্যক্তিদের দেশে প্রবেশ নিষিদ্ধ করলেও গত সপ্তাহে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার কারণে আরো কঠোর পদক্ষেপ নিতে সরকার বাধ্য হয়েছে।
টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে সরকারের এক মুখপাত্র বলেন কুয়েতে স্থানীয় সময় বিকেল ৫ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। আগামী ৭ মার্চ রোববার থেকে এ কারফিউ শুরু হয়ে ৮ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে। তিনি বলেন, কারফিউ চলাকালে মানুষ নামাজ পড়তে মসজিদে যেতে পারবে। এছাড়া ফার্মেসি এবং খাবারের দোকান অবশ্যই তাদের পণ্য সরবরাহ সেবা দিতে পারবে। তিনি আরো বলেন, কারফিউ জারির আওতায় সকল সরকারি পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে।
এ আইনে বাড়ির বাইরে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে।
বৃহস্পতিবার কুয়েতে এক হাজার ৭১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে ২৪ ঘণ্টার হিসেবে এ সংখ্যা সর্বোচ্চ। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৯৬ হাজার ছাড়িয়ে গেল। কুয়েতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here