বাংলাদেশ থেকে আসা ইতালির সব ফ্লাইট বাতিল

0

প্রেসনিউজ২৪ডটকমঃ আপাতত বাংলাদেশ থেকে আসা কোনো ফ্লাইট প্রবেশ করতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালি সরকার৷ সেইসাথে দেশটির একজন স্বাস্থ্য কর্মকর্তা বাংলাদেশ থেকে আসা ফ্লাইটকে ভাইরাসবাহী বোমার সঙ্গেও তুলনা করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ডয়চে ভেলে।

গত ৬ জুলাই, সোমবার ২২৫ যাত্রী নিয়ে ঢাকা থেকে রোমে অবতরণ করে বিমানের একটি ফ্লাইট। ওই ফ্লাইটটিতে আসা যাত্রীদের নমুনা পরীক্ষায় বেশ কয়েক জনের শরীরেই করোনা শনাক্ত হওয়ার প্রেক্ষিতে বাংলাদেশ থেকে আসা সব ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরান্সা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছিলেন, বিমানের সব যাত্রীকে আপাতত দুই সপ্তাহের কোয়ারান্টাইনে রাখা হয়েছে। শেনঝেন অঞ্চলের বাইরে থেকে আসা সবার জন্যই এই নিয়ম বাধ্যতামূলক বলেও জানান তিনি।

বিমানের ওই ফ্লাইটে আসা ২২৫ জন যাত্রীর মধ্যে অন্তত ২১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এখনো সকলের পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি। এসব তথ্য জানিয়েছেন লাৎসিও রাজ্যের স্বাস্থ্য কমিশনার আলেসিও ডি’আমাতো। বাংলাদেশ থেকে আসা বিমানটিকে ভাইরাসবাহী বোমার সঙ্গেও তুলনা করে তিনি। সেইসাথে ডি’আমাতো বলেন আমরা সেটিকে নিষ্ক্রিয় করেছি।

এদিকে বাংলাদেশ থেকে ফ্লাইট বাতিলের সিদ্ধান্তটি এক সপ্তাহ কার্যকর থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী স্পেরান্সা। এরপর নতুন সিদ্ধান্ত নেয়া হতে পারে। তবে শেনঝেন অঞ্চলের বাইরে থেকে আসা ব্যক্তিদেরর জন্য নিয়মের কড়াকড়ি আরোপে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশ থেকে ১ জুনের পর আসা সকল নাগরিককে করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে দেশটির রাজধানী রোমের স্বাস্থ্য কর্তৃপক্ষ৷ এদিকে লাৎসিও রাজ্যে গত ৬ জুলাই, সোমবার করোনা শনাক্ত ১৯ জনের ১২ জন রোমে বসবাসরত বাংলাদেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here