কাতার প্রবাসীরা ছুটিতে দেশে গিয়ে যারা আটকা পরেছেন তাদের জন্য গুরুত্বপূর্ণ তথ্য

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কাতার থেকে সেলিম হোসেন: কাতার প্রবাসী সম্মানিত সকল বাংলাদেশী নাগরিকদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, ট্যুরিস্ট ভিসা, বিজনেজ ভিসা এবং ফ্যামেলি ভিসায় কাতারে অবস্থানরত ব্যক্তিবর্গ এবং কাতারের রেসিডেন্ট পারমিটধারী (কাতার আইডিধারী) ব্যক্তিবর্গ যারা কাতারের বাহিরে অবস্থান করছেন তাদের বিষয়ে কাতার সরকার নিম্নোক্ত নির্দেশনা প্রদান করেছেন:

ট্যুরিস্ট ভিসা – কোন ফী ছাড়াই নবায়ন করার অনুমতি প্রদান করবে (নিয়মিত ফ্লাইট চালু হওয়ার আগ পর্যন্ত প্রযোজ্য )। ফ্যামেলি ভিসা এবং বিজনেজ ভিসা – নির্ধারিত মাসিক ফী প্রদান করে নবায়ন করা যাবে (নিয়মিত ফ্লাইট চালু হওয়ার আগ পর্যন্ত প্রযোজ্য )
রেসিডেন্ট পারমিটধারী (কাতার আইডিধারী) – পরিস্থিতি স্বাভাবিক হওয়া এবং কাতারে আসার জন্য নিয়মিত বিমান চলাচল শুরু হওয়ার পরে রেসিডেন্ট পারমিটধারী ব্যক্তিবর্গ কাতারে ফিরে আসতে পারবেন।
ইতোমধ্যে, যাদের কাতার আইডির (রেসিডেন্ট পারমিটের) মেয়াদ শেষ হয়েছে অথবা যারা ছয় মাসের অধিককাল কাতারের বাহিরে অবস্থান করছেন তারা রেসিডেন্ট রিটার্ন ভিসার (Resident Return Visa) মাধ্যমে কাতারে ফিরতে পারবেন।
উল্লেখ্য,  শুধুমাত্র কোম্পানি বা নিয়োগদাতার মাধ্যমে রেসিডেন্ট রিটার্ন ভিসার (Resident Return Visa) জন্য আবেদন করা যাবে।
সূত্র: কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়,বাংলাদেশ দূতাবাস দোহা কাতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here