কাতারে ন্যাশনাল এড্রেস রেজিস্ট্রেশন না করলে আইডি রিনিউ হবেনা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কাতার দোহা থেকে সেলিম হোসেন: কাতারে যারা আগামী ২৫ জুলাই এর মধ্যে ন্যাশনাল এড্রেস রেজিস্ট্রেশন করতে ব্যর্থ হবেন, তাদের কাতার আইডি আর রিনিউ করা হবে না।

জননিরাপত্তা অধিদফতরের ন্যাশনাল এড্রেস সেকশনের প্রধান লে. কর্নেল ড. আব্দুল্লাহ জায়িদ আল সাহলী কাতারের আরবী দৈনিক আল রায়াহ-কে এই তথ্য জানান। ন্যাশনাল এড্রেস রেজিস্ট্রেশনের এই বিধান ব্যক্তিগত এবং কোম্পানী উভয় ক্ষেত্রে প্রযোজ্য হবে।
ড. আব্দুল্লাহ আরো উল্লেখ করেন যে, ২.১ মিলিয়ন লোক ইতিমধ্যে তাদের রেজিস্ট্রেশন সমাপ্ত করেছে। তিনি আরো বলেন, যারা এই মূহুর্তে কাতারের বাহিরে অবস্থান করছেন, তাদের জন্য কিছু ছাড় প্রদান করা হবে।
যারা শিক্ষা অথবা চিকিৎসার কারণে দেশের বাহিরে অবস্থান করছেন তারা উপযুক্ত ডকুমেন্ট প্রদর্শণ পূর্বক দেশে আসার পরপরই কোন ধরণের জরিমানা ছাড়া রেজিস্ট্রেশন করতে পারবেন।
একই ভাবে করোনা ভাইরাস সংক্রান্ত বাধ্যবাধকতার কারণে যারা কাতারে প্রবেশ করতে পারছেন না, তারাও এই সুযোগ পাবেন। ঘরে কাজ করেন অথবা নানাবিধ ফার্মে কাজ করেন (শখছিয়া ভিসার লোক) এমন শ্রমিকদেরকে মিনিস্ট্রি অব মিউনিসিপালটির সাথে ১৮৪ হটলাইন নম্বরে যোগাযোগ করে রেজিস্ট্রেশন করতে হবে।
উল্লেখ্য যে, ন্যাশনাল এড্রেস রেজিস্ট্রেশনের সময় সীমা আর মাত্র ১ মাসের মতো রয়েছে। যথা সময়ে রেজিস্ট্রেশন করা না হলে ন্যাশনাল এড্রেস আইন অনুযায়ী ১০ হাজার রিয়াল জরিমানার বিধান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here