মতলব উত্তরের ইতালি প্রবাসী আঃ হান্নান খান বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের সভাপতি নির্বাচিত

0

প্রেসনিউজ২৪ডটকমঃ কামাল হোসেন খান মতলব (চাঁদপুর) সংবাদদাতা: চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ছেঙ্গারচর পৌরসভার ঠাকুরচর খাঁন বাড়ীর কৃতি  সন্তান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবিনাশী আদর্শের অপ্রতিরোধ্য  যোদ্ধা মোঃ আঃ হান্নান খাঁন ইতালির “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা  জাতীয়তাবাদী ঐক্য ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন। গত সোমবার ইতালি পালেরম’ শহরে একটি সভায় তাকে এ পদে নির্বাচিত করা হয়। তিনি ছাত্রজীবর থেকেই জাতীয়তাবাদী আদর্শের শহীদ প্রেসিডেন্ট  জিয়াউর রহমানের অবিনাশী আদর্শের সৈনিক ছিলেন।

আঃ হান্নান খান ছাত্রদল থেকে তার ছাত্ররাজনীতি শুরু করে অদ্যবধি তিনি কখনো কোনো সময় বিএনপির  প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের আদর্শ থেকে পিছপা হননি। ইতালির “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের নব-নির্বাচিত সভাপতি আঃ হান্নান খান মতলব উত্তর উপজেলার ছেংগারচর  পৌরসভার ঠাকুরচর খান বাড়ির বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মরহুম মোঃ হাসমত আলী খানের ছোট ছেলে। ছোট বেলায় থেকেই বিনয়ী, বন্ধুবাৎসল্য,সদা হাস্যোজ্জ্বল ও উত্তম চরিত্রের অধিকারী ছিলেন। তিনি পড়াশুনার পাশি খেলাধুলা,  সাংস্কৃতিক অঙ্গনে জড়িত ছিলেন।

ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন  সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখেন। বাংলায় দখল থাকার  কারণে শ্রোতাদের আকৃষ্ট করার মতো খুব সুন্দরভাবে বক্তব্য রাখতে পারতেন  তিনি। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন দীর্ঘ  দিন ধরে । প্রবাসে থেকে নিজ দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে ভুমিকা রাখছেন। ব্যক্তিজীবনে তিনি ৩ ছেলের জনক। স্ত্রী-সন্তান নিয়ে তিনি স্বপরিবারে  ইতাললিতে রয়েছেন। তিনি দেশবাসীর কাছে কাছে দোয়া চেয়েছেন।

একই সাথে ইতালির “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য  ফোরামের সভাপতি নির্বাচিত করায় ইতালির “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা  জাতীয়তাবাদী ঐক্য ফোরামের সকল সদস্যদের প্রতি ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ জন্য দেশবাসী ও ইতালি প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া ও  সহযোগিতা চেয়েছেন। পাশাপাশি নিজের জন্মভূমির জন্য কাজ করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন। ইতালির “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের নব- নির্বাচিত সভাপতি আঃ হান্নান খান বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক  প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের রাজনৈতিক জীবনের বিভিন্ন স্মৃতিচারণসহ মাগফেরাত কামনা করেন।

তিনি বিএনপির চেয়ারপার্সনস  দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক  রহমানের সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।  ইতালি প্রবাসী আঃ হান্নান খান সাম্প্রতিক করোনা ভাইরাস-এ বাংলাদেশে আক্রান্ত ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন বলেন, বিশ্বব্যাপি করোনাভাইরাস আজ মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশেও সংক্রমণের হার প্রতিদিন বেড়েই চলছে। পরীক্ষা যত বাড়ছে সংক্রমনের হার তত বৃদ্ধি পাচ্ছে। মৃত্যুও ঘটছে প্রতিদিন। প্রাণঘাতি করোনা ভাইরাসে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানসহ এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিএনপির ৫৬ জন নেতাকর্মী মৃত্যু হয়েছেন।

তিনি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও গভীর সমবেদনা জানান। এছাড়া করোনা ভাইরাসে আরো যেসকল লোক মৃত্যু বরন করেছেন তিনি তাদের প্রতিও বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও গভীর সমবেদনা জানান। আর যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি তাদের দ্রুত সুস্থতা কামনা করছেন। একই সাথে এই করোনাভাইরাস থেকে জনগণকে মুক্ত রাখতে এবং সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখতে সবাইকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং সকলকে স্বাস্থ্যবীধি মেনে চলতে অনুরোধ জানান।

এদিকে মতলব উত্তর উপজেলা ছেঙ্গারচর পৌরসভাধীন ঠাকুরচর খাঁন বাড়ীর কৃতি সন্তান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবিনাশী আদর্শের অপ্রতিরোধ্য  যোদ্ধা মোঃ আঃ হান্নান খাঁন ইতালীর “পালেরম” শাখার বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের সভাপতি নির্বাচিত হওয়ায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাকিল খান প্রাণটালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও তাকে বিভিন্ন সংগঠন ও  তার বন্ধুমহল এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here