চীনে করোনা ভাইরাস: মৃত বেড়ে ৩৬১, আক্রান্ত ১৭ হাজার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে। এদিকে চীনের বাইরে ফিলিপাইনে প্রথম এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার কথা নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার (৩ ফেব্রুয়ারি) চীনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ভাইরাসে সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২০৫ জন। খবর রয়টার্স।

চীন ছাড়াও বিশ্বের ২০টি দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এমনবস্থায় বিশ্বজুড়ে স্বাস্থ্যগত জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ভাইরাস সংক্রমণের কারণে চীন ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কিছু দেশ। চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ভাইরাসটি ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হুবেই প্রদেশে নতুন করে ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভাইরাসের প্রাদুর্ভাবস্থল উহানে এখন পর্যন্ত ২২৪ জন প্রাণ হারিয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৯২১ জন। হুবেই প্রদেশে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৭৪ জন। গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত ২০টির মতো দেশে ছড়িয়ে পড়েছে।

চীন ছাড়াও থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, তাইওয়ান ও ইসরায়েলে এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। প্রতিদিনই নতুন নতুন রোগীকে শনাক্ত করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here