যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর বন্দুক হামলায় নিহত ২০

0

প্রেসনিউজ২৪ডটকমঃ মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি শপিং মলে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর বন্দুক হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আহত ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। স্থানীয় সময় শনিবার (৩ আগস্ট) টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসোর ওয়ালমার্ট স্টোরে এ দুঘর্টনা ঘটে। শহরটি মেক্সিকো সীমান্ত থেকে মাত্র কয়েক মাইল দূরে।

এ ঘটনায় জড়িত সন্দেহে এক শেতাঙ্গ যুবককে আটক করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে তারা প্রাথমিকভাবে ধারণা করছেন, ওই যুবক একাই এ হামলা চালিয়েছেন। ফুটেজে দেখা গেছে, গাঢ় কালো টি-শার্ট পরা এক যুবক কানে শব্দ নিরোধক যন্ত্র লাগিয়ে একটি অ্যাসাল্ট রাইফেল হাতে নিরস্ত্র মানুষের দিকে এগিয়ে যাচ্ছেন।

আটক ২১ বছর বয়সি সন্ত্রাসী প্যাট্রিক ক্রুসিয়াস ডালাস সেখানকার অধিবাসী। পুলিশ বলছে, এ বিষয়ে আর কোনো হুমকি নেই বলে তারা ধারণা করছেন। শপিং মলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন মার্কিন বর্ণবাদী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটবার্তায় তিনি বলেন, এল পাসোর ঘটনা অতি পীড়াদায়ক। এতে অনেকের প্রাণ ঝরেছে।

ক্ষমতায় আসার পর ডোনাল্ড ট্রাম্প ‘মার্কিন যুক্তরাষ্ট্র শ্বেতাঙ্গদের দেশ’ বলে একটি ধারণা প্রতিষ্ঠা করার চেষ্টা করছেন, যেখানে অন্যান্য জাতি-গোষ্ঠীর লোকজন অনাকাঙ্ক্ষিত। তার গৃহিত নীতির ফলে উগ্র শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীরা অ-শ্বেতাঙ্গদের বিরুদ্ধে হামলা চালাতে উসকানি পাচ্ছেন বলে বিশ্লেষকরা মনে করে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here