পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেফতার

0

প্রেসনিউজ২৪ডটকমঃ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারিকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১০ জুন) পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) কর্মকর্তারা পুলিশকে সাথে নিয়ে রাজধানী ইসলামাবাদের বাসভবন থেকে তাকে গ্রেফতার করেন। দুর্নীতির মামলায় তাকে গ্রেফতার করা হয়।

দুপুরে জারদারিকে গ্রেফতারের জন্য ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কর্মকর্তারা পুলিশের বিশেষ স্কোয়াড নিয়ে জারিদারি হাউসে পৌঁছান। এ সময় জারদারি হাউসের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আশপাশের কয়েকটি সড়কসহ মূল সড়কটিও এ সময় পুলিশ বন্ধ রাখে।

জারদারি হাউসে পৌঁছার পর ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা জারদারির সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। কর্মকর্তারা গ্রেফতারি পরোয়ানা দেখালে জারদারি গ্রেফতারে সম্মতি প্রদান করেন। ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা গ্রেফতারের পর আসিফ আলি জারদারিকে রাওয়ালপিন্ডির সংস্থাটির প্রধান কার্যালয়ে নিয়ে যান।

প্রায় সাড়ে ৩ হাজার কোটি রুপি অবৈধ লেনদেনের এ মামলায় সাবেক প্রেসিডেন্ট জারদারির বিদেশ সফরের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট। আসিফ আলি জারদারি ও তার বোন ফারয়াল আদালতে জামিন আবেদন করেছিলেন। সোমবার হাইকোর্টে জামিন আবেদন বাতিল হওয়ার পরই তাকে গ্রেফতার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here