মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

0
মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রেসনিউজ২৪ডটকমঃ মতলব (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলে জমকালো ও আনন্দঘন আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপি বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৪ইং এর পুরস্কার বিতরণী।
আজ মঙ্গলবার বিকেল ৫টার সময় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় এ অনুষ্ঠান। এর আগে গতকাল সোমবার মঙ্গল দিনব্যাপি অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা।

৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বাগানবাড়ি আইডিয়েল একাডেমী মাঠে বিশ্ব কবি রবিন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি নজরুল ইসলাম, পল্লী কবি জসিম উদ্দিন ও মাইকেল মধুসুধৃন দত্ত এই ৪টি হাউজে জমকালো আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। কিন্তÍু তিনি জাতীয় সংসদ চালু থাকায় সরকারি কাজে ব্যস্ত থাকায় তিনি অনুষ্ঠানে আসতে পারেননি।

অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাগানবাড়ি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক এসএম জিয়াউল হক মিলনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদুউল্লাহ, ঢাকা মহাখালির সাবেক স্বাস্থ্য উপ-পরিচালক ডা.মোঃ ফজলুর রহমান, বাগানবাড়ি আইডিয়েল একাডেমির দাতা সদস্য মোঃ আলমগীর হোসেন কানু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের স্বানামধন্য প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষা অনুরাগী সদস্য মোঃ মোতাহার হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য কুদ্দুস, বিল্লাল প্রধান, আব্দুল রহিম খন্দকার,মহসিন ভূইয়া, শিক্ষক প্রনিধি, মোহাম্মদ শাখাওয়াত হোসেন তুহিন ,সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি রোকসানা পারভীন, সাংবাদিকসহ শিক্ষক,গন্যমান্য ব্যাক্তিবর্গ ও শিক্ষার্থীরা।

এদিন সকালে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পতাকা উত্তোলন এর মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয় পরে সাংস্কৃতিক পর্ব নাচ,গান, ফ্যাশন শো সহ বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তবে বিকেলে শেষ পর্ব অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষনীয় পর্ব নৃত্য, যেমন খুশি তেমন সাজো, তৈলাক্ত কলা গাছ বেয়ে উপরে উঠার পর্ব। এসময় আমন্ত্রিত অতিথিবৃন্দ,’শত’ শত শিক্ষার্থী ও অভিভাবকরা এই পর্বটি বেশ উপভোগ করেন ।

উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণ করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদুউল্লাহ, ঢাকা মহাখালির সাবেক স্বাস্থ্য উপ-পরিচালক ডা.মোঃ ফজলুর রহমান,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বাগানবাড়ি ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মামুন এবং বাগানবাড়ি আইডিয়েল একাডেমি স্কুলের প্রধান শিক্ষখ আব্দুল আজিজ।এসময় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদুউল্লাহ বলেন আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ তারাই একদিন বড় হয়ে দেশ পরিচালনা করবে। সে ক্ষেত্রে এখনই তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়া ও আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারে আজ এগিয়ে চলতে হবে। তাই মানসম্মত ও আধুনিক শিক্ষা প্রদানে সবাইকে একযোগে কাজ করতে হবে। সুস্থ দেহ,সুস্থ মন ভালো রাখতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তাই লেখাপড়ার পাশাপাশি মেধা বিকাশে খেলাধুলা ও চালিয়ে যেতে হবে। তিনি সরকারের শিক্ষা খাতের উন্নয়ন তুলে ধরেন।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here