গৌরীপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন স্থগিত

0
গৌরীপুরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন স্থগিত

প্রেসনিউজ২৪ডটকমঃ মোঃ মাহফুজুর রহমান, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ গৌরীপুরে সিনিয়র সহকারী জজ আদালতের নির্দেশে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন স্থগিত করেছে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার। বৃহস্পতিবার ২৪ আগষ্ট সকাল ১০ টা থেকে বিকাল ০৪ টা পর্যন্ত এ নির্বাচন হওয়া তারিখ নির্ধারন ছিল।

অভিভাবকদের প্রত্যক্ষ ভোটে গোপন ব্যালটের মাধ্যমে চার জন অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হতেন। নির্বাচনে ৭ জন প্রার্থী অংশ গ্রহন করেছিলেন। তারা হলেন মোহাম্মদ. আব্দুল মুন্নাফ (১), মোহাম্মদ. আব্দুস সাত্তার (২), জাহাঙ্গীর আলম (৩), ফারুক আহাম্মদ (৪), মোহাম্মদ. লুৎফর রহমান খান খোকন (৫), মুহম্মদ সাইফুল ইসলাম (৬), মোহাম্মদ. সাইফুল ইসলাম (৭)। এ নির্বাচনে ৫ আগস্ট থেকে ৭ আগস্ট ছিলো মনোনয়নপত্র গ্রহণ ও জমাদান, দশ আগস্ট বাছাই, তেরো আগস্ট ছিলো মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৪ আগস্ট ছিলো নির্বাচনের নির্ধারিত তারিখ। এ নির্বাচনে অভিভাবক ভোট ছিলো এক হাজার তিন শত।

২৩ আগস্ট বুধবার সারাদিন নির্বাচন স্থগিত হওয়ার খবর নিয়ে টক অব দ্যা গৌরীপুরে পরিনত ছিল। অবশেষে রাতে প্রিজাইটিং অফিসার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলমের স্বাক্ষরিত এক পত্রে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। এ নির্বাচন স্থগিত হওয়াতে প্রার্থীদের মাঝে হতাশ বিরাজ করতে দেখা গেছে। এ মামলা দায়ের করেন বিদ্যালয়ের সংরক্ষিত অভিভাবক (মহিলা) প্রতিদ্বন্দ্বী (মনোনয়নপত্র যাছাইয়ে বাতিলকৃত প্রার্থী) প্রার্থী মোছাম্মদ. আঙ্গুরা বেগম আনজুরা। তিনি জানান, মনোনয়নপত্র বাছাইপর্বে বাতিল করার পর আপীল করা হয়েছিল।

সেখানেও আমি আমার অধিকার বঞ্চিত হওয়ায় বিজ্ঞ আদালতে ন্যায়্যসঙ্গত অধিকারের জন্য আরজি করেছি। আদেশের বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী এডভোকেট মোহাম্মদ. হেলাল উদ্দিন। তিনি জানান, বিজ্ঞ আদালত শুনানী শেষে ৪ জনকে পনরো দিনের মধ্যে কারণ দর্শানোর (শোকজ) আদেশ দেন। একই সঙ্গে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্ধ রাখার জন্য অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারি করেন।

কারণ দর্শানোর আদেশ প্রাপ্তরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ. এনামুল হক সরকার, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য দিলুয়ারা বেগম, গৌরীপুরের উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার। আদালতের আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ. আশরাফুল ইসলাম।

তিনি জানান, আদালতের আদেশ পেয়েছি। যেহেতু বিজ্ঞ আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা দিয়েছেন তাই বৃহস্পতিবার ২৪ আগস্ট নির্বাচন অনুষ্ঠিত হবে না। আদেশ অনুযায়ী নির্বাচন বন্ধের জন্য নোটিশ দ্রুত সময়ের মধ্যে জারি করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here