“সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” নামে ভুয়া ফেসবুক আইডি খোলে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ

0
“সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” নামে ভুয়া ফেসবুক আইডি খোলে বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ

প্রেসনিউজ২৪ডটকমঃ সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “সানারপাড় শিক্ষা কমপ্লেক্স”নামক আইডিটি সিদ্ধিরগঞ্জ সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের নয়। বিদ্যালয় কর্তৃপক্ষের অজান্তে কে বা কারা ভুয়া আইডি খোলে বিভিন্ন সময় বিদ্যালয়টির বিষয়ে ভুল ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।আইডিটির নাম “সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” হওয়ায় যে কোন পোস্ট ও স্ট্যাটাস জনমনে বিশ্বাসযোগ্যতা পাচ্ছে।

এতে ক্ষুন্ন হচ্ছে স্কুলটির সুনাম ও দেখা দিচ্ছে বিভ্রান্তি। অভিযোগ উঠেছে“সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” আইটিতে “দুর্নীতিতে অভিযুক্ত প্রধান শিক্ষক জহিরুল হকের স্থায়ী বহিস্কার ও সানারপাড় শিক্ষা কমপ্লেক্সকে দুর্নীতি/ দুর্নীতিবাজ মুক্ত করার দাবিতে স্কুল গেইট হতেসানারপাড়-মৌচাক-মাদনীনগর পর্যন্ত ৯ জুলাই মানববন্ধন কারার আজেয়াজন করা হবে বলে গত ২ জুলাই রাতে একটি লিখা পোস্ট করা হয়।

এনিয়ে শিক্ষক-শিক্ষার্থী, অঔিাবক এলাকাবাসীর মাঝে শুরু হয় তুলপার। গতকাল (৯ জুলাই) যথারিতি স্কুলের কার্যক্রম চলে। কোন মানববন্ধন কিংবা অন্দোলন হয়নি। তবে কে বা কারা আন্দোলন কিংবা মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছেন তার কোন সত্যতা পাওয়া যায়নি। ফেসবুকে এমন মিথ্যা পোস্ট দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করায় এলাকায় চলছে তীব্র সমালোচনা।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: সামসুল আলম জানান, “সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” ফেসবুক আইডিটি ভুয়া। স্কুল কর্তৃপক্ষের অজান্তে কে বা কারা দীর্ঘদিন ধরে এ আইডি দিয়ে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। উপস্থাপন করা হচ্ছে বিভিন্ন বিভ্রান্তকর তথ্য। আইডিটির বিরুদ্ধে প্রশাসনিক ভাবে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হচ্ছে।

প্রধান শিক্ষক জহিরুল হক বলেন, “সানারপাড় শিক্ষা কমপ্লেক্স” ভুয়া ফেসবুক আইডি দিয়ে দীর্ঘদিন ধরে আমার স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে মানহানিকর পোস্ট ও স্ট্যাটাস দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। বিভিন্ন মিথ্যা তথ্য তুলে ধরে প্রতিষ্ঠানটির মান ক্ষুন্ন করা হচ্ছে। তাই আইডিটি কে চালাচ্ছে তা বের করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সহায়তা নেওয়ার প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here