বরগুনা আমতলীতে মাদ্রাসা সুপারসহ কর্তৃপক্ষের বিচার দাবীতে মানববন্ধন

0
বরগুনা আমতলীতে মাদ্রাসা সুপারসহ কর্তৃপক্ষের বিচার দাবীতে মানববন্ধন

প্রেসনিউজ২৪ডটকমঃ তালতলী (বরগুনা) প্রতিনিধি॥ আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষসহ কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারনে ৬১ জন দাখিল পরীক্ষার্থীর শিক্ষাজীবনের ক্ষতিকারকদের বিচার দাবীতে বরগুনায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১ টায় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ক্ষতিগ্রস্ত পরীক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। পরে তারা জেলা প্রশাসক হাবিবুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, দাখিল পরীক্ষার্থী মো. মাহামুদ,মো. সিবগাত, মোসা. আবিদা ও মোসা. সারামনি। শিক্ষার্থীরা জানিয়েছেন, আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা থেকে তারা ৬১ জন দাখিল পরীক্ষা দিচ্ছেন। গত ১৭ মে তারা কৃষি শিক্ষা বিষয়ের পরীক্ষা দেবার জন্য কেন্দ্রে যান।

সকল পরীক্ষার্থীদের কৃষি শিক্ষা বিষয়ের প্রশ্নপত্র দেওয়া হলেও তাদেরকে ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ের প্রশ্নপত্র দেওয়া হয়। গত ২ বছরে তাদের একবারের জন্যও ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয় পড়ানো হয়নি। তারা কর্তৃক্ষকে জানালেও ওই বিষয়ে তাদের পরীক্ষা দিতে বাদ্য করা হয়। অনেকেই উত্তরপত্রে নাম ও রোল নম্বর ছাড়া কিছুই লিখতে পারেনি।

কেউ কেউ লিখলেও চতুর্থ বিষয়ে নাম্বার যুক্ত হবার কোন সম্ভাবনা নেই। তারা দাবী করেন,মাদ্রাসা কর্তৃপক্ষের ভুলের কারনে তাদের শিক্ষা জীবনের ক্ষতি হয়েছে। তারা মাদ্রাসার অধ্যক্ষ মো. ইউনুস হাওলাদারসহ কর্তৃপক্ষের বিচার দাবী করেছেন।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here