বন্দরে ড্রেজার দস্যূ হান্নান বাহিনীর নেতৃত্বে মাধবপাশায় খোরশেদুন্নেচ্ছা স্কুলের জায়গা দখলের চেষ্টা

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতাঃ: নারায়ণগঞ্জের বন্দরে হাজী খোরশেদুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়ের জায়গা দখল করে দেয়াল নির্মাণের অভিযোগ উঠেছে কথিত বিএনপি নেতা হান্নান ওরফে ড্রেজার দস্যূ হান্নান গংয়ের বিরুদ্ধে। ১১ সেপ্টেম্বর শনিবার দুপুরে কলাগাছিয়া ইউনিয়নের ২নং মাধবপাশা গ্রামে এ ঘটনাটি ঘটে।

তবে বিষয়টি সাংসদ সেলিম ওসমানকে অবহিত করা হলে তার নির্দেশে বন্দর থানা পুলিশ হান্নান গংয়ের দেয়াল নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এ ঘটনায় মাধবপাশা এলাকাবাসীর মাঝে ক্ষোভের সঞ্চার করছে। হাজী খোরশেদুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদার হোসেন জানান,কলাগাছিয়া ইউনিয়নের ২নং মাধবপাশা গ্রামের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান হাজী খোরশেদুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তির উপর পার্শ্ববর্তী বাড়ির হাবিবুল্লাহ মিয়ার পুত্র রাসেল,রুবেল,লিটনসহ তাদের সহযোগীরা বিগত ২০১৭সালে জোরপূর্বক স্থাপনা নির্মাণের চেষ্টা চালায়।

বিষয়টি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের গোচরে এলে সে হাবিবুল্লাহ গংকে কাজ না করার নির্দেশ দেন। সাংসদ সেলিম ওসমানের নির্দেশের পর কিছুদিন কাজ বন্ধ রাখলেও দীর্ঘ ৩বছর পর কথিত বিএনপি নেতা হান্নান ওরফে ড্রেজার দস্যূ হান্নানের যোগসাজশে উল্লেখিত হাবিবুল্লাহ গং ফের স্কুলের সীমানায় দেয়াল নির্মাণ কাজ শুরু করে। এ ঘটনায় স্কুল কর্তৃপক্ষ স্থানীয় সাংসদ একেএম সেলিম ওসমানের দ্বারস্থ হলে সেলিম ওসমানের বন্দর থানা পুলিশকে দেয়াল নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

তিনি আরো জানান,তারা স্কুলের জায়গাটি নিয়ে কর্তৃপক্ষকে ইমোশনাল ব্ল্যাকমেইল করতে চাইছেন। তারা স্কুল কর্তৃপক্ষের কাছে দাবি করেন,তাদেরকে রূপালী অথবা আমিন আবাসিক এলাকায় ৬তলা ভবনসহ জায়গা কিনে দিলে তারা এই জায়গার দাবি ছেড়ে দিবেন। ঘটনাটি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। নাম প্রকাশ না করার শর্তে,এলাকার জনৈক বাসিন্দা জানান,হান্নান ওরফে ড্রেজার হান্নান একজন ধুর্ত প্রকৃতির লোক।

সে কখনো মুকুলপন্থী বিএনপি কখনো সানাউল্লাহ সানুর জাতীয় পার্টি কখনো আবার ড্রেজার দস্যূতা করেই নিজেকেই আবির্ভূত করছে। অসৎ উদ্দেশ্যেই সে হাজী খোরশেদুন্নেচ্ছা উচ্চ বিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে শিক্ষা প্রতিষ্ঠানটি রক্ষা করার জন্য প্রশাসনের উর্দ্ধতন মহলের আশু কার্যকরি হস্তক্ষেপ নেয়া উচিত।

এ ব্যাপারে হান্নান মিয়া জানান,হাবিবুল্লাহ গং বৈধতার বলেই দেয়াল নির্মাণ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here