প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের রিট নিষ্পত্তির নির্দেশ

0
প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের রিট নিষ্পত্তির নির্দেশ

প্রেসনিউজ২৪ডটকমঃ ২০১৩-১৪ সালে বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেলের সুবিধা ফেরত দেয়ার বিষয়ে পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়। অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পরিপত্র নিয়ে করা রিট মামলা হাইকোর্টে নিষ্পত্তি করতে বলেছেন আপিল বিভাগ।

বুধবার (১৩ জানুয়ারি) এ আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ। আদালতে রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোকছেদুল ইসলাম এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস ছিলেন রাষ্ট্রপক্ষে।
টাইম স্কেলের এ সুবিধা দেয়া হয়েছিল জাতীয়করণ করা ৪৮ হাজার ৭২০ জন শিক্ষককে। এদিকে ব্যারিস্টার মোকছেদুল ইসলাম জানান, গত বছরের ১২ আগস্ট বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেল-এর সুবিধা ফেরত দেওয়ার বিষয়ে একটি পরিপত্র জারি করে অর্থ মন্ত্রণালয়।
এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন সংক্ষুব্ধ শিক্ষকরা। সে সময় পরিপত্র স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট বিভাগ। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ১৩ সেপ্টেম্বর হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। এরপর স্থগিতাদেশ তুলে দিতে আপিল বিভাগে আবেদন করে শিক্ষকরা। বুধবার (১৩ জানুয়ারি) তিন সপ্তাহের মধ্যে হাইকোর্ট বিভাগে রিট মামলাটি নিষ্পত্তি করতে বলেছেন আপিল বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here