৬ দফা দাবিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মানববন্ধন

0

প্রেসনিউজ২৪ডটকমঃ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের জন্য সরকারি প্রণোদনাসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ঐক্য পরিষদ।

সোমবার (২৯ জুন) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাব চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিষদের সভাপতি মজিবুর রহমান। এ সময় বক্তব্য রাখেন- সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন ঢালী, বাংলাদেশ বেসরকারি প্রাথমিক কিন্ডার গার্ডেন শিক্ষক সমিতির সভাপতি এম এ সিদ্দিকী মিয়া। ঢাকা ইডেন গার্ডেন অ্যাসোসিয়েশনের সদস্য ফারুক হোসেনসহ অনেকে।

বক্তারা সরকারের কাছে ছয় দফা দাবি তুলে বলেন, নন এমপিওভুক্ত কিন্ডার গার্ডেন শিক্ষকদের আর্থিক সহায়তা প্রদান। করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবে সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে প্রণোদনার ব্যবস্থা, সহজ শর্তে ঋণ সুবিধা ব্যবস্থা করে দেয়া, শিক্ষক- শিক্ষিকা ও কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করা, করোনা ভাইরাস এর সংক্রমণের হার কমে গেলে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার ব্যবস্থা করা, সহজ শর্তে কিন্ডর গার্ডেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা, প্রাথমিক শিক্ষা সমাপনী পিএসসি পরীক্ষার মতো নিজ স্কুলের নামে জে.এস.সি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে।

তারা আরও বলেন, সারাদেশে সেপ্টেম্বর পর্যন্ত যদি স্কুল বন্ধ থাকে তাহলে ৩০ শতাংশ স্কুল এমনিতেই বন্ধ হয়ে যাবে। এছাড়া ৬৫ হাজার কিন্টারগার্ডেন স্কুলে ১০ লাখ শিক্ষক শিক্ষিকা কর্মচারী মানবেতর জীবন যাপন করছে। এবং তারা আরও বিপদের সম্মুখিন হবে।বক্তারা আরও বলেন, করোনা ভাইরাসের সংক্রামণ প্রতিরোধে সরকারের ঘোষণা মোতাবেক গত ১৭ মার্চ সিদ্ধিরগঞ্জের ১৪৫টি বেসরকারি কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যার কারণে চরমভাবে আর্থিক সংকটে পড়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here