ঢাবি ছাত্রীকে ধর্ষণ, ছাত্রদলের বিক্ষোভ মিছিল দুপুর ১২টায়

0

প্রেসনিউজ২৪ডটকমঃ ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদে ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১২টায় ঢাবির মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হবে।

এদিকে ধর্ষণের শিকার ছাত্রীকে দেখতে ও তার খোঁজখবর নিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান ছাত্রদল নেতারা।এসময় তারা উপস্থিত সাংবাদিকদের বলেন আমাদের সহপাঠী বোনের ওপর যে নির্যাতন হয়েছে এর বিচার দাবিতে ছাত্রদল মাঠে থাকবে।

এদিকে শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় রবিবার গভীর রাতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। একইসঙ্গে ধর্ষকদের বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রাখারও ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের এ ভ্রাতৃপ্রতিম সংগঠনটি। ক্যাম্পাসে পৃথক বিক্ষোভ মিছিল করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নেতাকর্মীরাও।

ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর সহপাঠীরা জানান, কুর্মিটোলায় বান্ধবীর বাসায় যেতে বিকেল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে ওঠেন ওই ছাত্রী। বাস থেকে কুর্মিটোলা নামার পর অজ্ঞাত পরিচয় কয়েকজন তার মুখ চেয়ে ধরলে সে অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে ধর্ষণ করা হয়। রাত ১০টার দিকে জ্ঞান ফিরে পাওয়ার পর নিজেকে নির্জন এক জায়গায় দেখতে পায় সে।

এর পর সেখান থেকে সিএনজি অটোরিকশা নিয়ে বান্ধবীর বাসায় যায় সে এবং বান্ধবীকে পুরো ঘটনা জানায়। খবর পেয়ে সহপাঠীরা প্রথমে তাকে ক্যাম্পাসে পরে হাসপাতালে নিয়ে যান। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ভর্তি করা হয়।

বিষয়টি জানার পর রাতেই ওই ছাত্রীকে হাসপাতালে দেখতে যান ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। এসময় তারা ওই ছাত্রীর সঙ্গে কিছুক্ষণ কথাও বলেন। জানা গেছে, ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর শরীরে নির্যাতনের আলমত পাওয়া গেছে। তিনি ঢাবির দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here