সোনারগাঁয়ে ভূমি সন্ত্রাসীদের হামলা, ৫৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

0
সোনারগাঁয়ে ভূমি সন্ত্রাসীদের হামলা, ৫৩ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

প্রেসনিউজ২৪ডটকমঃ নিজস্ব সংবাদদাতা: সোনারগাঁয়ে লুব অয়েল উৎপাদনকারী একটি প্রতিষ্ঠানের জমি দখল নিতে হামলা চালিয়েছে স্থানীয় একটি ভূমি সন্ত্রাসী গ্রুপ। এতে ওই প্রতিষ্ঠানের বেশ কয়েকজন কর্মচারি আহত হয়েছে। তাদের মধ্যে মারাত্মক আহত জালিস মাহমুদ (২৩) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০/৫০ জনকে আসামী করে সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ দিয়েছেন প্রতিষ্ঠানের কতৃপক্ষ।  রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।হামলার পেছনে একটি হাউজিং কোম্পানির মালিক পক্ষের ইন্দন রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। ঘটনাটি ঘটেছে শনিবার সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের কোবাগা এলাকায় সিগমা ওয়েল ইন্ডাট্রিজ লিমিটেডে।

অভিযোগের তথ্যমতে, ব্রাহ্মনগাঁয়ের টানপাড়া এলাকার মোঃ মোক্তার হোসেন (৪০), পিতা- মৃতঃ আব্দুর রহমান,  মোঃ হাবিবুল্লাহ (৫০), পিতা- আঃ লতিফ ও হাতরাপাড়ার আব্দুল নূর (৩৬), পিতা- মৃতঃ নূর রহমান, তাহাদের সহযোগীদের সহযোগীতায় সিগমা ওয়েল প্রতিষ্ঠানের ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য পায়তারা করে আসছে।এবং প্রায়ই কোম্পানির সম্পত্তির  আশেপাশের লোকজনদের  বিভিন্ন ধরনের ভয়ভীতি সহ হুমকী ধামকী প্রদান করে।

এক পর্যায়ে শনিবার (১৮ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে বিবাদীরাসহ অজ্ঞাতনামা ৪০/৫০ জন  ধারালো রামদা, দা, চাপাতি, লোহার রড, হকিষ্টিকসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে প্রতিষ্ঠানের সম্পত্তিতে থাকা ওয়াল ভাংচুর করে অনুমান  ১ লাখ টাকার ক্ষতি সাধন করে।খবর পেয়ে প্রতিষ্ঠানের সিনিয়র এ্যাক্সিকিউটিভ, এইচআর এন্ড এডমিন আব্দুল্লাহ হিল বাকী  কোম্পানীর অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে প্রতিবাদ করলে বিবাদীরা অতর্কিত ভাবে আক্রমন করে।বিবাদী মোক্তার হোসেন ধারালো রামদা দিয়ে কর্মচারী মোঃ জালিস মাহমুদ (২৩) এর মাথায় গুরুতর  রক্তাক্ত জখম করে।

এবং হাবিব উল্লাহ আব্দুল্লাহ হিল বাকীর সাথে থাকা কোম্পানীর ৫৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় কোম্পানির লোকজনের ডাকচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ভূমি সন্ত্রাসীরা প্রকাশ্যে বিভিন্ন ধরনের হুমকী ধামকী দিয়ে চলে যায়। পরে মারাত্মক আহত মোঃ জালিস মাহমুদ (২৩) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এ ঘটনায় কোম্পানির সিনিয়র এ্যাক্সিকিউটিভ, এইচআর এন্ড এডমিন আব্দুল্লাহিল বাকী বাদী হয়ে সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। রোববার সন্ধ্যায় সোনারগাঁও থানার ইন্সপেক্টর (তদন্ত) মো: আহসান উল্লাহ ঘটনাস্থল পরিদর্শনে যান। এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি তদন্তনাধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here