না.গঞ্জ সোনাগাঁয়ে বিপুল পরিমান যৌন উত্তেজক শরবত ও ভেজাল কয়েল জব্দ,গ্রেফতার ১২

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে এম. কে ফুডস্ ও এম.এম কনজুমার নামক ২টি কারখানা থেকে ৭৩০০ বোতল যৌন উত্তেজক শরবত, বিপুল পরিমান ভেজাল কয়েল ও পণ্য পরিবহনের কাজে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ করেছে র‌্যাব-১১। এ সময় অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত যৌন উত্তেজক লায়ন ফুড শরবত এবং ভেজাল কয়েল তৈরীর অপরাধে ১২ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ সুমন মোল্লা (১৯), মোঃ রকিবুল ইসলাম (২২), মোঃ ফয়সাল আহম্মেদ (১৯), মোঃ রাজু বেপারী (২৪), মোঃ খায়রুল আলম (৪৭), মোঃ হাবু বেপারী (৫০), মোঃ রাকিব হোসাইন (২৪), মোঃ আব্দুর রহমান (২৭), মোঃ আশরাফুল ইসলাম (২৫), মোঃ তাহমীদ ইসলাম (২৩), মোঃ আনোয়ার হোসেন (২২) ও মোঃ রাশেদ গাজী(২৩)। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল সোমবার সকাল ১০টার দিকে এ অভিযান চালায়।

র‌্যাব-১১’র ভারপ্রাপ্ত কোঃ কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) এর সত্যতা নিশ্চিত করে জানান, ওই কারখানা দুটি দীর্ঘদিন যাবৎ অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত যৌন উত্তেজক শরবত এবং ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে। এম.এম কনজুমার দীর্ঘদিন ধরে অবৈধভাবে জা¤¦ু, গাংচিল, ইগলু, ম্যাক্স, নাইট মাস্টার ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে।

এম.কে ফুডস্ এর উৎপাদনকৃত যৌন উত্তেজক লায়ন ফুডস শরবতগুলো প্যারাসিটামল পাউডার, টেস্টি সল্ট, স্যাগারিন, এমপিএস, ব্যাফেন, এসএস পাউডার, সোডিয়াম পাউডার, সাইট্রিক এসিড, ঘাম, ঘন চিনি, সাধারণ চিনি, ফ্লেভার ও রং সহ মোট ১৬টি ক্ষতিকারক রাসায়নিক উপাদান দিয়ে তৈরী করা হয়। যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

এই অননুমোদিত ভেজাল কয়েল ও যৌন উত্তেজক শরবত উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এভাবে কারখানা দুটি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে যৌন উত্তেজক শরবত এবং ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্যের ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানীর টেকনিশিয়ানের প্রাক্কলনে দেখা যায় কারখানা দুটি দীর্ঘদিন ধরে প্রতি মাসে ৩০ লাখ ২৪ হাজার টাকার গ্যাস চুরি করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here