না.গঞ্জ সোনারগাঁয়ে পুলিশের ধাক্কায় বৃদ্ধার মৃত্যুর অভিযোগ।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে মাদকের ব্যবসায়ীকে গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সাথে ধস্তাধস্তিতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে জোছনা বেমগ নামে এক বৃদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার (২২ ডিসেম্বর) রাতে উপজেলার মোগড়াপাড়া বাড়ি মজলিশ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। নিহত জোছনা বেগম ওই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।

তবে, পুলিশ দাবি করেছে ওই নারীর সাথে পুলিশের কোনো রকম ধস্তাধস্তি বা ধাক্কাধাক্কির ঘটনা ঘটেনি। তারা ওই নারীর ছেলে মাদক ব্যবসায়ী সজিবকে মাদকসহ আটক করলে তা দেখে ওই নারী স্ট্রোক করে মারা গেছেন। অন্যদিকে নিহতের পরিবার দাবি করেছেন, সন্ত্রাসী গিট্টু হৃদয় ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার পর সজিব মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসে। কিন্তু পুলিশের কয়েকজন সোর্স তাকে প্রায় সময় মাদক ব্যবসায়ী সাজিয়ে আটক করার চেষ্টা চালায়। গত রবিবার দুইজন সোর্স সজিবের ঘরে কৌশলে মাদক রেখে পুলিশ ডেকে এনে তাকে মাদক মামলায় ফাঁসিয়ে পুলিশ দিয়ে হয়রানি করার চেষ্টা করে।

স্বজনদের অভিযোগ, সোনারগাঁ থানার এসআই হাবিবুর রহমান ও মনির হোসেনের নের্তৃত্বে পুলিশের একটি দল রবিবার রাতে সজিবকে আটক করতে যায়। এসময় সজিবের মা বৃদ্ধা জোছনা বেগম পুলিশের পা জড়িয়ে ধরে আকুতি করে জানায় তার ছেলে মাদক ব্যবসা ছেড়ে দিয়েছে। তাকে আটক না করার অনুরোধ করেন তিনি। এতে পুলিশ ওই বৃদ্ধাকে জোরে ধাক্কা দিলে তিনি মেঝেতে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে এলাকাবাসী তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ওই ঘটনার পর পুলিশ আটক সজিবকে ছেড়ে দিয়ে দ্রত ঘটনাস্থল থেকে ফিরে আসে। এ নিয়ে তীব্র উত্তেজনা দেখা দেয় নিহতসহ স্থানীয় এলাকাবাসীর মধ্যে। পরে সোনারগাঁ থানা পুলিশ এ সংবাদে জোছনা বেগমের বাড়ি গিয়ে তার পরিবারকে স্বান্তনা দিয়ে এ ব্যাপারে সাংবাদিকদের না জানাতে অনুরোধ করে।

এদিকে অভিযোগ অস্বীকার করে সোনারগাঁ থানার অভিযুক্ত উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান দাবি করেন, ওই মহিলার ছেলে মাদক ব্যবসায়ী সজিবকে ইয়াবা ও গাঁজাসহ আটক করেছিলাম। তা দেখে তিনি স্ট্রোক করেন। তাকে ধাক্কা দেয়া হয়নি। সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান জানান, মাদক ব্যবসায়ীর মাকে পুলিশ ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে এমন কোনো খবর পাইনি। যদি কেউ লিখিত অভিযোগ করে তবে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here