না.গঞ্জ সোনারগাঁয়ে অবৈধভাবে বালু উত্তোলনের টাকার ভাগ-বাটোয়ার নিয়ে দু’গ্রুপে সংঘর্ষে নিহত-১

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদী মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের টাকার ভাগ-বাটোয়ার নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের স্থানীয় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। রবিবার (১ ডিসেম্বর) রাতে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার আমিরাবাদ এলাকায় এই ঘটনা ঘটে। সংঘর্ষে নিহত যুবক জাকির হোসেন (৩২) বৈদ্যেরবাজার ইউনিয়নের টেকপাড়া আমিরাবাদ গ্রামের মৃত আরজ আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির।

নিহত জাকির হোসেনের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা আছে বলে সোনারগাঁ থানা সূত্র জানিয়েছে। এছাড়া সংঘর্ষের ঘটনায় আহত ৫ জনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে সংঘর্ষে নিহত হওয়ার ঘটনায় পুরো এলাকাজুড়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোনো পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে।

স্থানীয়রা জানায়, বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও নুর মিয়ার ছেলে আমির হোসেনের নেতৃত্বে পৃথক দু’টি গ্রুপ দীর্ঘদিন ধরে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। রবিবার রাত সাড়ে এগারটার দিকে বালু উত্তোলনের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে উভয় গ্রুপের মধ্যে দ্বন্দ্ব শুরু হলে এক পর্যায়ে তারা দেশি-বিদেশী অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় গোলাগুলির ঘটনাও ঘটেছে বলে জানা গেছে। স্থানীয় সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনায় আমির গ্রুপের জাকির হোসেনকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়াও ওই সংঘর্ষের ঘটনায় টেকপাড়া আমিরাবাদ এলাকার নুর মিয়ার ছেলে আল-আমিন (৩৩), ইয়ানুসের ছেলে আবু হানিফ (৩১) ও আইয়ূব আলী মেম্বারের ছেলে সিরাজ (৩৭)সহ ৫ জন আহত হয়েছে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিক্যাল কলেজ ভর্তি করা হয়েছে। নিহত জাকির হোসেনের বড় ভাই মনির হোসেন অভিযোগ করে জানান, বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও আইয়ুব আলী মেম্বারের ছেলে সিরাজের নেতৃত্বে তার ভাই জাকির হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

এ হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে প্রশাসনের কাছে ন্যায়বিচার দাবি করেন তিনি। এদিকে ঘটনা সম্পর্কে জানতে ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি সচল পাওয়া যায়নি। সোনারগাঁ থানা অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান মনির জানান, জাকির হোসেন নামে একজন খুন হওয়ার পর পুলিশের একটি টিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, নিহত যুবকের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় নিহত পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here