সোনারগাঁও মেঘনা নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ শিকার,, দুই জেলের কারাদন্ড।

0

প্রেসনিউজ২৪ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ শিকারের অপরাধে দুই জেলেকে আটক করেছে নৌ পুলিশ। পরে দুইজনকে ২০দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় সিনিয়র মৎস কর্মকর্তা মাহমুদা আক্তারের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রধান করা হয়। অঞ্জন কুমার সরকার সাংবাদিকদের বলেন, কারেন্ট জাল দিয়ে মাছ ধরা আইনগত দন্ডনীয় অপরাধ। সেই অপরাধের কারণে দুই জেলেকে ২০দিন করে কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়াও ওইসময় জব্দকৃত ৮০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সিনিয়র মৎস কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ড ইলিশ মাছ বিক্রি ও ধরার উপরে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তারা অবৈধ ভাবে কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় হাতে নাতে দুইজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত সাজা প্রধান করেন। এ ধরনের অভিযান আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে। আইন ভঙ্গ করলে কঠোর শাস্তি দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here